সকল মেনু

সার্টিক ব্রেকারে ফের পরিবর্তন, দর কমবে ৫ শতাংশ

স্টাফ রিপোর্টার: কোম্পানির শেয়ার দর বৃদ্ধি বা কমায় ফের সার্কিট ব্রেকারের পরিবর্তন করা হয়েছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বুধবার পরিবর্তনের অনুমোদন দেয়। বিএসইসি জানায়, এখন থেকে পাঁচ শতাংশ পর্যন্ত প্রতিটি শেয়ারের দাম কমতে পারবে, যা এতদিন ছিল দুই শতাংশ।

বুধবার বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম সাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

বাজারের টানা দরপতনের প্রেক্ষিতে গত ৮ মার্চ সার্কিট ব্রেকার দুই শতাংশ নির্ধারণ করে দিয়েছিল বিএসইসি। তখন বলা হয়েছিল উদ্ভূত পরিস্থিতির কারণে দুই শতাংশের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। পরিস্থিতির উন্নতি হলে দুই শতাংশের সীমা তুলে নেওয়া হবে।

তারই ধারাবাহিকতায় দর কমার নতুন সীমা ৫ শতাংশ নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম।

তিনি বলেন, আমরা যখন দুই শতাংশ নির্ধারণ করেছিলাম তখনই বলেছিলাম এটা দীর্ঘমেয়াদি প্রসেস হবে না। তাই বাজার পরিস্থিতি উন্নতির সঙ্গে সঙ্গে সার্কিট ব্রেকারেও পরিবর্তন আনা হয়েছে। পর্যায়ক্রমে তা ১০ শতাংশে উন্নিত করা হবে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top