সকল মেনু

আবারও কমলো স্বর্ণের দাম

সিনিয়র রিপোর্টার : আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম নিম্নমুখী থাকায় দেশের বাজারেও কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভরিতে স্বর্ণের দাম কমানো হয়েছে এক হাজার ১৬৬ টাকা। ফলে দেশের বাজারে ভালোমানের স্বর্ণ প্রতি ভরির দাম কমে দাঁড়াবে ৭৭ হাজার ৬৮২ টাকা। যা এতদিন বিক্রি হয়েছে ৭৮ হাজার ৮৪৯ টাকায়।

সোমবার (২৫শে এপ্রিল) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির সহ-সভাপতি এনামুল হক ভূঁইয়া লিটন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগামীকাল মঙ্গলবার (২৬শে এপ্রিল) থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী স্বর্ণ কেনাবেচা করা হবে।

বাজুস জানায়, আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের মূল্য কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

নতুন দর অনুযায়ী, ২৬শে এপ্রিল থেকে ভালোমানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে খরচ পড়বে ৭৭ হাজার ৬৮২ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে ৭৪ হাজার ১৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম কমানো হয়েছে ৯৯১ টাকা। এখন বিক্রি হবে ৬৩ হাজার ৫৬৯ টাকায়। সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৫৮ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৫৩ হাজার ৭১ টাকা।

তবে রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। এর আগে গত ১১ই এপ্রিল স্বর্ণের দাম বাড়িয়েছিল বাজুস। যা ১২ এপ্রিল থেকে কার্যকর হয়। ওই দামেই আজ পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হয়েছে ৭৮ হাজার ৮৪৯ টাকায়। ২১ ক্যারেটের প্রতি ভরি ৭৫ হাজার ৩৪৯ টাকায়, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৬৪ হাজার ৫৬০ টাকায় ও সনাতন পদ্ধতির স্বর্ণ প্রতি ভরি বিক্রি হয় ৫৩ হাজার ৮২৯ টাকায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top