সকল মেনু

সামুদ্রিক জাহাজ সাইফ মেরিটাইম অধিগ্রহণে মুনাফা বাড়বে ৪ কোটি

স্টাফ রিপোর্টার : সামুদ্রিক জাহাজ চলাচল কোম্পানি সাইফ মেরিটাইম এলএলসির শতভাগ মালিকানা অধিগ্রহণ করবে সাইফ পাওয়ারটেক লিমিটেড। বৃহস্পতিবার (১৬ জুন) সাইফ পাওয়ারটেকের পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সাইফ মেরিটাইমকে অধিগ্রহণে সাইফ পাওয়ারটেকের ৫ লাখ দিরহাম ব্যয় হবে। যা বাংলাদেশী মুদ্রায় এক কোটি ২৬ লাখ ৯০ হাজার টাকা (১ দিরহাম সমান ২৫ টাকা ৩৮ পয়সা)।

কোম্পানি সূত্রে বৃহস্পতিবার জানা গেছে, সাইফ মেরিটাইম এলএলসি ভারী ট্রাক দ্বারা কার্গো পরিবহন, হালকা ট্রাক দ্বারা কার্গো পরিবহন, মালবাহী ও যাত্রী পরিবহনের শিপিং লাইন, সমুদ্রের মালবাহী ও যাত্রী চার্টার, কাস্টমস ব্রোকার, কার্গো লোডিং এবং আনলোডিং পরিষেবা, সি কার্গো কনটেইনারস, শিপিং সার্ভিস, শিপিং সার্ভিস লোডিং এবং আন লোডিং পরিষেবা, সি শিপিং লাইন এজেন্ট, মালবাহী ব্রোকার সার্ভিসের ব্যবসা পরিচালনা করবে।

ব্যবসায় বছরে কোম্পানির আনুমানিক ২৫ কোটি ৯৯ লাখ টাকার রাজস্ব আয় হবে এবং বার্ষিক নিট মুনাফা ৩ কোটি ৮৯ লাখ টাকা।

এদিকে দেশের উভয় শেয়ারবাজের সাইফ পাওয়ারটেকের শেয়ারের দামে বড় উল্লম্ফন দেখা গেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৯ দশমিক ১৫ শতাংশ। শেয়ারের সর্বোচ্চ মূল্য বৃদ্ধির দিক থেকে কোম্পানিটির অবস্থান ছিল তৃতীয়। শেয়ারপ্রতি সর্বনিম্ন ৩১ টাকা ৫০ পয়সা থেকে সর্বোচ্চ ৩৪ টাকা ৮০ পয়সায় লেনদেন হয়েছে।

ডিএসইতে কোম্পানিটির শেয়ার লেনদেনের পরিমাণ ছিল ৬৪ লাখ ১৬ হাজার ১৫৩ টি, যার মোট মূল্য ছিল ৬১ কোটি ৬১ লাখ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top