সকল মেনু

৪৫৪ কোটি টাকা সম্পদ বাড়ল বসুন্ধরার

স্টাফ রিপোর্টার: বসুন্ধরা পেপার মিলস লিমিটডের সম্পদ ৪৫৪ কোটি টাকা বেড়েছে জমির দাম পুনর্মূল্যায়নের ফলে। শেয়ারমার্কেটে ২০১৮ সালে তালিকাভূক্ত কোম্পানিটির ২০২২ সালের জানুয়ারি থেকে ৩১ মার্চ প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এই তথ্য পরিবেশন করা হয়।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এবিষয়ে বৃহস্পতিবার (৩০ জুন)  বিবৃতি প্রকাশ করা হয়েছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে বলা হয়েছে, কোম্পানির পরিচালনা পর্ষদ ৩৮ দশমিক ২৭৫১ একর জমির পুনর্মূল্যায়ন অনুমোদন করেছে। -যে কারণে কোম্পানির সম্পদের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৬৬৫ কোটি ৯৪ হাজার ৫১৭ টাকা। -যা পুনর্মূল্যায়নের পূর্বে ছিল ২১০ কোটি ৭৬ লাখ ৩৫ হাজার ৫৯৮ টাকা। এতে বসুন্ধরা পেপারের সম্পদের মূল্য আগের তুলনায় বেড়েছে ৪৫৪ কোটি ২৪ লাখ ৫৮ হাজার ৯১৯ টাকা।

২০২১ সালে শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ লভ্যাংশ দেয় স্বল্প ও দীর্ঘ  মেয়াদি মিলে প্রায় ১৮শ কোটি টাকা ঋণে থাকা কোম্পানিটি। শেয়ারমার্কেটে ৯০ টাকা দরে অন্তর্ভূক্তি হলেও বুধবার (২৯ জুন) কোম্পানিটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৫২ টাকা ৮০ পয়সায়।

বসুন্ধরা পেপারের মোট শেয়ার সংখ্যা ১৭ কোটি ৩৭ লাখ ৯১ হাজার ৪৪১টি। এরমধ্যে উদ্যোক্তা/পরিচালকদের ৭০.৮৫ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর ৫.৯৯ শতাংশ এবং বাকি ২৩.১৫ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top