সকল মেনু

এসএমই খাতে সেরা বিডি পেইন্টস

স্টাফ রিপোর্টার:  ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এসএমই খাতের ১৩টি কোম্পানির মধ্যে গৌরব অর্জন করেছে বিডি পেইন্টস লিমিটেড। তালিকাভুক্ত হওয়ার পর থেকে এসএমই খাতে শীর্ষ দরের তালিকায় বৃহস্পতিবার পঞ্চম স্থান অধিকার করেছে।

পবিত্র ঈদুল আযহার আগে বৃহস্পতিবার (৭ জুন) শেষ দিনের শেয়ারপ্রতি ক্লোজিং পাইস ছিল ৫১.৩০ টাকা। এসএমই খাতে ১৫২ টাকা নিয়ে শীর্ষ দরের তালিকায় রয়েছে বেঙ্গল বিস্কুটস লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জের এসএমই খাতের ১৩টি কোম্পানির চিত্র

৭৬.৮০ টাকা নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে পারটেক্স গ্রুপের স্টার অ্যাডহেসিভ লিমিটেড। ৫৭.৮০ টাকা দর নিয়ে তৃতীয় স্থানে নিয়ালকো এবং ৫৭.২০ টাকা নিয়ে চতুর্থ ওয়ান্ডার টয় লিমিটেড।

তবে নতুন-পুরনো ১৩টি কোম্পানির মধ্যে দর বৃদ্ধিতে পঞ্চম স্থান দখল করেছে বিডি পেইন্টস লিমিটেড। ঈদুল আযহার ছুটির আগের দিনে বৃহস্পতিবার ৪.৬ শতাংশ দর বেড়ে ৫১.৩০ টাকায় লেনদেন সম্পন্ন হয়।

একইসঙ্গে দিনের সর্বোচ্চ লেনদেনের প্রথম স্থানে রয়েছে বিডি পেইন্টস।

ডিএসই থেকে নেয়া শেয়ার ধারণের চিত্র

ডিএসইতে ১৪ জুন প্রথম লেনদেন ছিল ১১ টাকায়। সেদিন থেকে দ্রুতবর্ধন হচ্ছে কোম্পানির শেয়ারপ্রতি দর। বুধবারও শেয়ারপ্রতি ৪৬.৯০ থেকে ৪৯.৩০ পয়সা লেনদেন হয়।

বৃহস্পতিবার ৪.৬ শতাংশ দর বেড়ে ৫১.৩০ টাকায় লেনদেন সম্পন্ন হয়।

রঙ উৎপাদনের কাঁচামাল আমদানীতে ব্যয় বাড়ায় কোম্পানির স্বল্প মেয়াদে ঋণ রয়েছে ৩ কোটি ৩২ লাখ টাকা। তবে ঈদুল আযহাকে ঘিরে কোম্পানির উৎপাদন ও বিপনন বাড়ায় সেই প্রভাব মুনাফায় পড়ার আভাস মিলেছে।

বিডি পেইন্টের শেয়ার ধারণসহ অন্যান্য চিত্র

শেয়ারদর বৃদ্ধির পেছনে কোম্পানির ‘মূল্য সংবেদনশীল তথ্য’ না থাকলেও শেয়াপ্রতি কোম্পানির ইপিএস বৃদ্ধির আভাস বলে মনে করছেন বিনিয়োগকারীর একটি অংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top