সকল মেনু

১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ডের

ডেস্ক রিপোর্ট : ট্রাস্টি কমিটির সভায় ৩০ জুন/২০২২ সমাপ্ত হিসাব বছর ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ড। প্রতিষ্ঠানটি বুধবার (১৩ জুলাই/২০২২) অনুষ্ঠিত ট্রাস্টি কমিটির সভায় আলোচ্য হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করে।

শান্তা জানায়, ঘোষিত লভ্যাংশ নগদ অর্থ হিসেবে গ্রহণ অথবা, ইউনিট কেনার মাধ্যমে পুনর্বিনিয়োগ করতে পারবেন বিনিয়োগকারীরা।

শান্তা আরো জানায়, যাদের কাছে চলতি বছরের ৩০ জুন ফান্ডটির ইউনিট ছিল তারাই লভ্যাংশ পাওয়ার জন্য যোগ্য হিসেবে বিবেচিত হবেন।  এসময় ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ১ টাকা ১৪ পয়সা। বিনিয়োগকারীদের মাঝে প্রতিষ্ঠানের আয় থেকে ঘোষিত লভ্যাংশ অনুযায়ী ৮৭ দশমিক ৭ শতাংশ মুনাফা বিতরণের সিদ্ধান্ত নিয়েছে ফান্ডটির ট্রাস্টি।

শান্তা ফার্স্ট ইনকামের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হাসান বলেন, ২০২১-২২ অর্থবছরে দেশের পুঁজিবাজার একটি কঠিন সময় পার করেছে। পুঁজিবাজারে এসময় মাত্র ৩ দশমিক ৭ শতাংশ বৃদ্ধি সত্ত্বেও বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ প্রদানে সক্ষম হয়েছে শান্তা। এমন পরিস্থিতিতে প্রতিষ্ঠানটির ওপর আস্থা রাখায় বিনিয়োগকারীদের ধন্যবাদ জানান তিনি। তিনি বলেন, বিনিয়োগকারীদের সর্বাধিক মুনাফা অর্জনে আগের মতো ভবিষ্যতেও প্রতিষ্ঠানটি বদ্ধপরিকর।

উল্লেখ্য, ৩০ জুন/২০২১ সমাপ্ত হিসাব বছরের জন্য শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ড ইউনিটহোল্ডারদের ২০ দশমিক ৫০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। আগের হিসাব বছরের জন্য লভ্যাংশ দেয়া হয়েছিল ৮ শতাংশ। ফান্ডটির সাবস্ক্রিপশন শুরু হয়- ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top