সকল মেনু

ওন্ডারল্যান্ডের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন বিএসইসির

স্টাফ রিপোর্টার: ওটিসি মার্কেটের অন্তর্ভূক্ত ওন্ডারল্যান্ড টয়েস লিমিটেডের বিরুদ্ধে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আর্থিক প্রতিবেদনে নানা অসঙ্গতি, অস্বাভাবিক হারে শেয়ারের দাম বৃদ্ধি, এসএমই বোর্ড তালিকাভূক্তির সময় কোম্পানি বন্ধ থাকা এবং বছরের পর বছর লোকসানের কারণে কোম্পানিটির বিরুদ্ধে তদন্তের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিএসইসি কর্তৃক রোববার (২৪ জুলাই/২০২২) গঠিত তদন্ত কমিটিতে প্রধান করা হয়েছে বিএসইসির ডেপুটি ডিরেক্টর মোহাম্মদ রতন মিয়াকে। কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- বিএসইসির অ্যাসিস্টেন্ট ডিরেক্টর রায়হান কবির এবং ডিএসইর সিনিয়র ম্যানেজার সৈয়দ ফয়সাল আব্দুল্লাহ।

সমস্যা জর্জরিত ওন্ডারল্যান্ডের অনিয়ম তদন্তপূর্বক আগামী ৩০ দিনের মধ্যে বিএসইসিতে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

প্রকৌশল খাতের এ কোম্পানি রপ্তানিমূখী প্লাস্টিক পণ্য উৎপাদনের লক্ষমাত্রায় ১৯৯০ সালে যাত্রা শুরু করে। শেয়ারমার্কেটে তালিকাভূক্তির কিছুদিন পরই ব্যবসায়িক লোকসান এবং সিকিউরিটিজের নিয়ম ভঙ্গ করায় কোম্পানিটিকে ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে পাঠানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top