সকল মেনু

বিনিয়োগ-কৌশল শেখাবে বিএসইসি

স্টাফ রিপোর্টার: শেয়ারহোল্ডারদের সাথে বিনিয়োগ পদ্ধতি নিয়ে ময়মনসিংহে কনফারেন্স করবে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিভাগীয় শহরটির টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে এ কনফারেন্স অনুষ্ঠিত হবে ৩০ জুলাই/২০২২, শনিবার।

বিএসইসি ও বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটের (বিএএসএম) যৌথ উদ্যোগে ৩০ জুলাইয়ের কনফারেন্সে সভাপতিত্ব করবেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও বিশেষ অতিথি হিসেবে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু উপস্থিত থাকবেন। অন্যান্যদের মধ্যে বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ সামসুদ্দিন আহমেদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এবং সাবেক কমিশনার আরিফ খান।

কনফারেন্সের বিষয়ে নিশ্চিত করে রেজাউল করিম বলেন, বিনিয়োগ-শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে এর বিভিন্ন পদ্ধতি ও কৌশল তুলে ধরা হবে ময়মনসিংহের স্থানীয় শেয়ারহোল্ডারদের মাঝে। কনফারেন্স থেকে শিক্ষা নিয়ে শেয়ার মার্কেটের বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে উপযুক্ত শেয়ারে সঠিক বিনিয়োগে সক্ষম হবেন বিনিয়োগকারীরা।

তিনি বলেন, পুঁজি উত্তোলনে বাস্তব জ্ঞান অর্জনে স্থানীয় উদ্যোক্তাদের সহায়তা করবে এ কনফারেন্স। দেশ-বিদেশের বিনিয়োগকারীদের কল্যাণে ফেসবুক পেইজ-এ সরাসরি সম্প্রচার করা হবে কনফারেন্সটি।

বিনিয়োগ পদ্ধতির এ কনফারেন্স উপলক্ষে শুক্রবার (২৯ জুলাই/২০২২) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত বিনিয়োগ-শিক্ষা মেলা অনুষ্ঠিত হবে। চলবে শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top