সকল মেনু

রোড-শো’র সুফল এসডিজির লক্ষ্য পূরণে সহায়ক: শিবলী রুবাইয়াত-উল-ইসলাম

স্টাফ রিপোর্টার: যুদ্ধ পরিস্থিতি, মহামারী, মূদ্রা স্ফীতিসহ নানা প্রতিকূলতায় বিশ্ব অর্থনীতি। ইতোমধ্যে এর হাতছানীতে দেউলিয়া হয়েছে প্রতিবেশি শ্রীলঙ্কা। একই পথে রয়েছে আরো কিছু দেশ। ভয়াবহতা আঁচ করতে পেরে বিশ্ব-অর্থনৈতিক মন্দার কালো থাবা থেকে মুক্তির উপায় খুঁজছে বাংলাদেশ। এ আলোকে ২ বছর আগে রোড-শো’র মাধ্যমে শুরু হওয়া ব্র্যান্ডিং বাংলাদেশের পুনরাবৃত্তি। বর্তমান কমিশনের অধীনে সাম্প্রতিক সময়ে বিশ্বের কয়েক দেশে রোড-শো’র আয়োজন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) সেলিব্রেটি হলে সোমবার (২৫ জুলাই/২০২২) এ নিয়ে অনুষ্ঠিত হয় ‘জাতীয় ব্র্যান্ডিং: বিশ্বব্যাপী নতুন প্রতিভা এবং বিনিয়োগের আকর্ষণ’ শীর্ষক সেমিনার। বিএসইসি,  ব্ল‍ুমবার্গ এলপি ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল বা এসডিজির লক্ষ্য পূরণে রোড-শো’র সুফল সহায়ক ভূমিকা রাখবে। এক্ষেত্রে বড় চ্যালেঞ্জ বিনিয়োগ ঘাটতি। ঘাটতি পূরণে প্রয়োজন বিদেশি বন্ধুদের সহায়তা।

তিনি বলেন, ২ বছর আগে রোড-শো’র মাধ্যমে শুরু করা ব্র্যান্ডিং বাংলাদেশ এখন ট্রেন্ডিংয়ে পরিণত হয়েছে বাংলাদেশের অর্থনীতিতে এর ইতিবাচক প্রভাব পড়তে শুরু করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top