সকল মেনু

জমি বিক্রি করবে মুন্নু, পতনে শেয়ারদর

স্টাফ রিপোর্টার : সিরামিক খাতের মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২০ কোটি টাকার জমি বিক্রি করবে।  এ টাকায় ব্যাংকঋণ পরিশোধ ও প্রণোদনা প্যাকেজের দায় মেটাবে কোম্পানিটি।

বুধবারের (২৭ জুলাই/২০২২) পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে মুন্নু সিরামিক।

রাজধানীর দক্ষিণ ধামরাইয়ে কারখানার বাইরের অব্যবহৃত ৪১৬ দশমিক ৫০ ডেসিমল জমি ২০ কোটি টাকায় বিক্রি করবে কোম্পানিটি। এরমধ্যে ১৫ কোটি টাকায় ব্যাংকঋণ পরিশোধ করবে মুন্নু। বাকি ৫ কোটি টাকায় প্রণোদনা প্যাকেজের দায় সমন্বয় করবে কোম্পানিটি।

শেয়ারমার্কেটে ১৯৮৩ সালে তালিকাভূক্ত মুন্নু সিরামিকের শেয়ারদর পড়ছে। সোমবার (১৮ জুলাই/২০২২)  থেকে এ চিত্র বিদ্যমান।

কোম্পনির গত ১ মাসের শেয়ারদরের গ্রাফ বিশ্লেষণে দেখা যায়, ১৭ জুলাই শেয়ারটির দর ছিল ১০৫ টাকা ৫০ পয়সা। পরদিন অর্থাৎ, ১৮ জুলাই শেয়ারদর ১ টাকা ৯০ পয়সা কমে শুরু হয় টানা পতন। শেয়ারটির দর ১৮ থেকে ২৭ জুলাই পর্যন্ত ৮ কার্যদিবসে মাত্র ১ দিন (২৫ জুলাই) ১ টাকা ২০ পয়সা বাড়ে। বাকি ৭ কার্যদিবসেই ধারাবাহিক পতন। অর্থাৎ, টানা পতনে ১০৫ টাকা থেকে ৮ টাকা ২০ পয়সা কমে ২৭ জুলাই ৯৭ টাকা ৩০ পয়সায় নেমে আসে।

এর আগে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর মুন্নু সিরামিকের শেয়ারের ক্লোজিং প্রাইস ছিল সর্বোচ্চ ১৭৭ টাকা ৯০ পয়সা। অর্থাৎ, প্রায় ১বছরে এ কোম্পানির বিনিয়োগকারীদের প্রতি শেয়ারে উধাও হয়েছে ৮০ টাকা। শেয়ারটির দর গত ১ বছরে ৯৪ টাকা ২০ পয়সা থেকে ১৮২ টাকায় ওঠা-নামা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top