সকল মেনু

১৭ কোম্পানির অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, ব্যবস্থা নিচ্ছে নিয়ন্ত্রক সংস্থা

স্টাফ রিপোর্টার: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৭ কোম্পানির শেয়ারের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির জন্য দায়ী ম্যানিপুলেটরদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে যাচ্ছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। সম্প্রতি কারসাজি চক্র এসব শেয়ারের দর কয়েক গুণ বৃদ্ধি করে মুনাফা হতিয়ে নিয়েছেন তারা।

কোম্পানিগুলো হলো- আনোয়ার গ্যালভানাইজিং, ম্যাকসন স্পিনিং, সিভিও পেট্রোকেমিক্যাল, আনলিমা ইয়ার্ন ডাইং, এএফসি অ্যাগ্রো বায়োটেক, মেঘনা কনডেন্সড মিল্ক, বাংলাদেশ মনোস্পুল পেপার, নিউ লাইন ক্লোথিং, প্রাইম লাইফ ইন্স্যুরেন্স, ওয়ান ব্যাংক, সোনালী পেপার, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স, এবং ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সূত্র জানা গেছে, ২০২১ সালের মাঝামাঝি থেকে, সিভিও পেট্রোকেমিক্যালের শেয়ারের দাম ২০৪ শতাংশ বেড়ে ২৬১ টাকা, ম্যাকসন স্পিনিং ৪৪০ শতাংশ থেকে ৩৪.৬ টাকা, আনোয়ার গ্যালভানাইজিং ৩৮৮ শতাংশ থেকে ৪৬৪ টাকা, মনোস্পুল পেপার ৩৯৬ শতাংশ, সোনালী পেপার ৩৯৬ শতাংশ থেকে ৯৫৭ টাকা, মেঘনা কনডেন্সড মিল্ক ৩৩৬ শতাংশ থেকে ৪২ টাকা, এএফসি এগ্রো ১৫৩ শতাংশ থেকে ৩৭.৮ টাকা এবং নিউ লাইন ক্লোথিং ২৬৮ শতাশ থেকে ৪৭.৯ টাকা কারসাজি করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top