সকল মেনু

ইস্টার্ন হাউজিংয়ের শেয়ারের দাম মাসে ৩৮ টাকা বেড়ে এখন ৯২

সিনিয়র রিপোর্টার: মাত্র এক মাসে ইস্টার্ন হাউজিংয়ের ৫৪ টাকার শেয়ারের দাম বেড়ে হয়েছে বুধবার হয়েছে ৯২ টাকা। সেই হিসাবে কোম্পানিটির শেয়ারের দাম এক মাসে ৩৮ টাকা বা ৬৫ শতাংশ বেড়েছে। মঙ্গলবার ঢাকার বাজারে মূল্যবৃদ্ধির শীর্ষে ছিল কোম্পানিটি। এদিন কোম্পানিটির শেয়ারের দাম ৮ টাকা বা প্রায় ১০ শতাংশ বেড়েছে।

বুধবার (৩১ আগস্ট) তা আরো বেড়ে শেয়ারপ্রতি দর হয়েছে ৯২ টাকা।

ঢাকার বাজারে সূচক ও লেনদেনে ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত রয়েছে। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স মঙ্গলবার ২৫ পয়েন্ট বেড়েছে। আর দিন শেষে লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৭৬৯ কোটি টাকা, যা আগের দিনের চেয়ে ২৪ কোটি টাকা বেশি।

শেয়ারবাজারের শীর্ষস্থানীয় ব্রোকারেজ হাউস লঙ্কাবাংলা সিকিউরিটিজের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবারের বাজারে লেনদেনে এককভাবে আধিপত্য ছিল বস্ত্র খাতের। ডিএসইর মোট লেনদেনের ২২ শতাংশই ছিল এ খাতের। এদিন এ খাতের সম্মিলিত লেনদেনের পরিমাণ ছিল ৩৭২ কোটি টাকা।

বেশ কিছুদিন ধরেই শেয়ারবাজারে লেনদেনে আধিপত্য বিস্তার করে চলেছে বস্ত্র খাত। এতে এ খাতের বেশ কিছু কোম্পানির শেয়ারের দাম গত কয়েক দিনে হু হু করে বেড়েছে। এতে সাধারণ বিনিয়োগকারীদের এ খাতের প্রতি আগ্রহও বাড়ছে।

বাজারসংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, সামনে বস্ত্র খাতের কোম্পানিগুলোর বছর শেষের লভ্যাংশ ঘোষণার কথা রয়েছে। এ সুযোগ কাজে লাগিয়ে একটি গোষ্ঠী শেয়ারের দাম বাড়াচ্ছে। আর দাম বাড়ছে বলে সাধারণ বিনিয়োগকারীরাও এ খাতে বিনিয়োগে প্রলুব্ধ হচ্ছেন।

ঢাকায় মঙ্গলবার লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড। এদিন এককভাবে কোম্পানিটির প্রায় ৯৩ কোটি টাকার শেয়ারের হাতবদল হয়। লেনদেনে শীর্ষে থাকলেও মঙ্গলবার  কোম্পানিটির শেয়ারের দাম দেড় শতাংশ বা ১ টাকা ৭০ পয়সা কমে দাঁড়িয়েছে ১১৯ টাকা ৩০ পয়সায়।

বুধবার তা আরো ৫.৩৭ শতাংশ শেয়ার দর বেড়ে হয়েছে ৯২ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top