সকল মেনু

রোববার সূচকের উত্থানে লেনদেন

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

ডিএসইতে প্রথম দুই ঘণ্টায় ৯৯১ কোটি ৯২ লাখ টাকার লেনদেন হয়েছে। গত সপ্তাহের তুলনায় চলিতি সপ্তাহে উত্থানের আভাস দেয় ডিএসই।

ডিএসই সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ১০টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৫৫৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৩৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩৬৫ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৫৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৫ টির, দর কমেছে ৮৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১২৬ টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৫৪৬ কোটি ৫৩ লাখ ৬৩ হাজার টাকা।

অপরদিকে, সকাল সাড়ে ১০ টা নাগদ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ২৩৬ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১৫৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬১ টির, দর কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ২ লাখ ৩৯ হাজার টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top