সকল মেনু

মনোস্পুল পেপার ও পেপার প্রসেসিংয়ের লভ্যাংশ

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ মনোস্পুল পেপার লিমিটেড ও পেপার প্রসেসিং লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ২০২১ সালের জুলাই থেকে এ বছরের ৩০ জুন সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ২০ ও ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) জানা গেছে, গত ৩০ জুন সমাপ্ত বছরে বাংলাদেশ মনোস্পুল পেপারের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৪৫ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে ১০ শতাংশ নগদ (এক টাকা) ও ১০ শতাংশ বোনাস শেয়ার। বাকি অর্থ কোম্পানির রিজার্ভ ফান্ডে ব্যবহার হবে।

এর আগের বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ১ টাকা ২৩ পয়সা। ওই বছর শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ নভেম্বর এবং রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ অক্টোবর। গত ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৪ টাকা ৮৮ পয়সা।

এদিকে পেপার প্রসেসিং লিমিটেড ২০২১-২০২২ অর্থবছরের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৬২ পয়সা। সেখান থেকে সাধারণ শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে ৮ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাস।

এর আগের বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ১ টাকা ৩৪ পয়সা। সেখান থেকে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ নভেম্বর এবং রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ অক্টোবর। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ৫৯ পয়সা।

বোনাস শেয়ার লভ্যাংশ বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চূড়ান্ত অনুমোদন দেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top