সকল মেনু

এমটিবির বন্ড অনুমোদন

স্টাফ রিপোর্টার : মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) বন্ড ছেড়ে ৫০০ কোটি টাকা সংগ্রহ করবে।বুধবার, ১২ অক্টোবর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ব্যাংকটির বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে।

বিএসইসি সূত্রে জানা যায়, বন্ডটি হবে নন-কনভার্টিবল, ফুললি রিডিমেবল সাব-অর্ডিনেটেড বন্ড। বন্ডের মাধ্যমে উত্তোলিত অর্থ ব্যাংকটি অতিরিক্ত টিয়ার-২ মূলধন ভিত্তিকে শক্তিশালী করবে। এছাড়া এই মূলধন ব্যাংকটির এসএমই, করপোরেট ও রিটেইল ঋণের পোর্টফলিও বাড়াবে।

বন্ডের মেয়াদ হবে ৭ বছর। এর সুদের হার ৬ থেকে ৯ শতাংশের মধ্যে। বন্ডটি স্টক এক্সচেঞ্জের অল্টারনেটিভ বোর্ডে তালিকাভুক্ত হবে। আর্থিক প্রতিষ্ঠান,ব্যাংক, ইন্স্যুরেন্স কোম্পানি, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী,কর্পোরেট এবং উচ্চ বিনিয়োগকারীদের মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি বরাদ্দ করা হবে।

ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড বন্ডের ট্রাস্টি হিসেবে রয়েছে। এর ম্যান্ডেট লিড অ্যারেন্জারের দায়িত্ব পালন করবে আরএসএ ক্যাপিটাল লিমিটেড। আর এর কো-অ্যারেন্জার হিসেবে আছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top