সকল মেনু

এটিবিতে তালিকাভুক্তির অনুমোদন লংকাবাংলা সিকিউরিটিজের

স্টাফ রিপোর্টার: ব্রোকারহাউজের মধ্যে দেশের শীর্ষ স্থানীয় প্রতিষ্ঠান- লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড পুঁজিবাজারে তালিকাভুক্ত হবে। সে লক্ষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে (এটিবি) তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে প্রতিষ্ঠানটি।

লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্যারেন্ট কোম্পানি লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড (নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান বা এনবিএফআই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইতোমধ্যে কোম্পানিটি এ সংক্রান্ত একটি মূল্যসংবেদনশীল তথ্য প্রকাশ করেছে।

মূল্যসংবেদনশীল তথ্য অনুসারে, লংকাবাংলা সিকিউরিটিজের ৯২ দশমিক ৩১ শতাংশ শেয়ার ধারণ করছে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

তালিকাচ্যুত ও অ-তালিকাভুক্ত সিকিউরিটিজসহ করপোরেট বন্ড, অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড এবং বে-মেয়াদি মিউচুয়াল ফান্ডের লেনদেনের সুযোগ তৈরি করতে স্টক এক্সচেঞ্জে এটিবি চালু করা হচ্ছে। এটিবিতে তালিকাভুক্তির পর ডিজিটাল পদ্ধতিতে শেয়ার ও ইউনিট লেনদেন করার সুযোগ পাওয়া যাবে।

এক্ষেত্রে (এটিবিতে তালিকাভূক্তি) ন্যূনতম মূলধনের কোনো সীমা বেঁধে দেয়া হয়নি। যৌথ মূলধনি কোম্পানি ও ফার্মগুলোর পরিদপ্তরে (আরজেএসসি) নিবন্ধিত যেকোনো অ-তালিকাভুক্ত কোম্পানি শেয়ার লেনদেনের সুযোগ পাবে এ প্লাটফর্মে।

আবার, এটিবিতে বিনিয়োগের ক্ষেত্রেও কোনো বিধিনিষেধ আরোপ করা হয়নি। এখানে সর্ব পর্যায়ের ব্যক্তি ও প্রতিষ্ঠানের জন্য উন্মুক্ত রয়েছে বিনিয়োগের সুযোগ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top