সকল মেনু

১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন বারাকা পাওয়ারের

স্টাফ রিপোর্টার: বিদ্যুৎ ও জ্বালানী খাতে দেশের অন্যতম প্রতিষ্ঠান বারাকা পাওয়ার লিমিটেডের ১৫ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর/২০২২) বিকেল ৩টায় রাজধানীর ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়। সভায় ২০২১-২০২২ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।

বারাকা পতেঙ্গার চেয়ারম্যান ফয়সাল আহমেদ চৌধুরীর সভাপতিত্বে সভায় অংশগ্রহণ করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী, কোম্পানি সচিব মোহাম্মদ রানাসহ পরিচালনা পর্ষদের অন্যান্য সভ্য ও শেয়ারহোল্ডারগণ।

এজিএমে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ফয়সাল আহমেদ চৌধুরী বলেন, শেয়ার মার্কেটে ২০১১ সালে তালিকাভুক্ত বারাকা গ্রুপ নিরবচ্ছিন্নভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করে আসছে। জাতীয় উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখছে বারাকা পাওয়ারের সরবরাহকৃত এই বিদ্যুৎ।

তিনি বলেন, কোম্পানীর নিজস্ব ব্যবসায়ীক সুনাম ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নতুন নতুন ব্যবসায় বিনিয়োগ করছে বারাকা পাওয়ার। একই ধারায় শুরু হয় বারাকা ফ্যাশনস লিমিটেডের যাত্রা। বর্তমানে বারাকা ফ্যাশনের ৫১ শতাংশ য়োরের মালিক বারাকা পাওয়ার লিমিটেড।

ফয়সাল আহমেদ বলেন, ইতোমধ্যে পূর্ণমাত্রায় চালু আছে বারাকা গ্রুপের অপর তিনটি পাওয়ার প্ল্যান্টের বিদ্যুৎ উৎপাদন। এ তিন প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে- বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড, কর্ণফুলি পাওয়ার লিমিটেড ও বারাকা শিকলবাহা পাওয়ার লিমিটেড।

সভায় বারাকা পাওয়ারের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী বলেন, ২০২১-২০২২ হিসেব বছরে ৫০.১ কোটি টাকা ছিল কোম্পানির সম্মিলিত মুনাফা। এসময় কোম্পানির শেয়ার প্রতি আর দাড়িয়েছে ২১৩ টাকা। সভায় সর্বাত্মক সহযোগিতার জন্য কোম্পানির পরিচালক ও শেয়ার হোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

বারাকা পাওয়ারের ১৫তম বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে লভ্যাংশ সহ অন্যান্য প্রস্তাব অনুমোদিত হয়। কোম্পানির সার্বিক উন্নয়ন ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন শেয়ারহোল্ডাররা। একইসঙ্গে সভায় তারা  বিভিন্ন সু-পরামর্শ প্রদান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top