সকল মেনু

৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন দেশবন্ধু পলিমারের

স্টাফ রিপোর্টার: প্রকৌশল খাতে দেশের অন্যতম প্রতিষ্ঠান দেশবন্ধু পলিমার লিমিটেডের ১৬ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) বুধবার (১৪ ডিসেম্বর/২০২২) রাজধানীর ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়। সভায় ২০২১-২০২২ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।

দেশবন্ধু পলিমারের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমানের সভাপতিত্বে সভায় অংশগ্রহণ করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান গোলাম মোস্তফা, স্বতন্ত্র পরিচালক মফিজ উদ্দিন চৌধুরী, কোম্পানির মনোনিত পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সারওয়ার জাহান তালুকদার (অব.), ইঞ্জিনিয়ার সাখাওয়াত হোসেন, কোম্পানি সচিব লিয়াকত আলি খানসহ পরিচালনা পর্ষদের অন্যান্য সভ্য ও শেয়ারহোল্ডারগণ।

 

সভায় ২০২১-২২ অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন তুলে ধরা হয়।

প্রতিবেদন অনুসারে কোম্পানির কর পরবর্তী মুনাফার পরিমাণ দুই কোটি ৯১ লাখ ৩৪ হাজার ৪৫৯ টাকা। আগের বছর একই সময় যা ছিলো এক কোটি ২১ লাখ ২৩ হাজার ৪৮৬ টাকা।

প্রতিবেদনে আরো বলা হয়, আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৪৭ পয়সা। আগের বছর একই সময় যা ছিল ২০ পয়সা।

শেয়ারমার্কেটে ২০১১ সালে তালিকাভুক্ত দেশবন্ধু পলিমারের ১৬তম বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে লভ্যাংশ সহ অন্যান্য প্রস্তাব অনুমোদিত হয়। কোম্পানির সার্বিক উন্নয়ন ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন শেয়ারহোল্ডাররা। একইসঙ্গে তারা  বিভিন্ন পরামর্শ প্রদান করেন বার্ষিক সাধারণ সভায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top