সকল মেনু

বাজারে আসছে একুশ ওয়েলথের নতুন মিউচ্যুয়াল ফান্ড

স্টাফ রিপোর্টার: আবারো একটি বে-মেয়াদী (Open-end) মিউচ্যুয়াল ফান্ড বাজারে আনার অনুমতি পেয়েছে সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান একুশ ওয়েলথ ম্যানেজমেন্ট লিমিটেড। একুশ স্টেবল রিটার্ন ফান্ড নামে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বুধবার (২১ ডিসেম্বর) নতুন এ ফান্ডটির খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, একুশ স্টেবল রিটার্ন ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা ২৫ কোটি টাকা। এ ফান্ডের স্পন্সর হিসেবে ২ কোটি ৫০ লাখ টাকা যোগান দেবে একুশ ওয়েলথ। আর, ২২ কোটি ৫০ লাখ টাকার ইউনিট সংরক্ষিত থাকবে সাধারণ বিনিয়োগকারীদের জন্য।

একুশ স্টেবল রিটার্ন ফান্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স। ব্র্যাক ব্যাংক থাকবে ফান্ডটির কাস্টোডিয়ানের দায়িত্বে।

একুশ ওয়েলথ ম্যানেজম্যান্ট লিমিটেডের প্রধান নির্বাহী কাজী আহসান মারুফ ফান্ডটির বিষয়ে বলেন, মিউচ্যুয়াল ফান্ডগুলো মূলত বিনিয়োগ করে বিভিন্ন কোম্পানির শেয়ারে। এতে কখনো রিটার্ন বাড়ে, আবার কখনো কমে। আর, শেয়ারে একটি অংশ মূলত স্টেবল রিটার্ন  ফান্ডে বিনিয়োগে থাকবে।

তিনি বলেন, আমাদের মূল বিনিয়োগ হবে ফিক্সড ইনকাম সিকিউরিটিজ গুলোতে। উদাহরণ হিসেবে তিনি গভার্মেন্ট সিকিউরিটিজের কথা বলেন, যেখানে রিটার্ন ফিক্সড থাকে। তিনি বলেন ফিক্সড কথার স্থলে স্টেবল রিটার্ন শব্দটি ব্যাবহার করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top