সকল মেনু

শেয়ারপ্রতি ফার্মা এইডসের আয় কমেছে ৯ টাকার বেশি

স্টাফ রিপোর্টার: ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার্মা এইডসের শেয়ারপ্রতি আয় বা ইপিএস আগের হিসেব বছরের একই সময়ের তুলনায় কমেছে ৮৮ শতাংশের বেশি।  সর্বশেষ প্রকাশিত প্রতিষ্ঠানটির চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধের (জুলাই/২০২২ থেকে ডিসেম্বর/২০২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এমন চিত্র দেখা গেছে।

প্রতিবেদনের ভাষায়, ফার্মা এইডসের জুলাই/২০২২ থেকে ডিসেম্বর/২০২২ পর্যন্ত সময়ে ইপিএস হয়েছে ১ টাকা ২৩ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ১০ টাকা ৬৯ পয়সা। সে হিসেবে বছরান্তে প্রতিষ্ঠানটির ইপিএস কমেছে ৯ টাকা ৪৬ পয়সা বা ৮৮ দশমিক ৪৯ শতাংশ।

আবার, আলোচ্য হিসেব বছরের দ্বিতীয় প্রান্তিকে এ কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭৬ পয়সা। তবে, এর বিপরীতে আগের বছরের একই সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় হয়েছিল ৫ টাকা ৫৩ পয়সা। সম্প্রতি শেষ হওয়া বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য বা এনএভিপিএস দাঁড়িয়েছে ৯৪ টাকা ৭৩ পয়সায়।

ফার্মা এইডসের ২০২১-২২ হিসেব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১১ টাকা ১৪ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ১৬ টাকা ১১ পয়সা। সদ্য সমাপ্ত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি এনএভিপিএস দাঁড়িয়েছে ৯৮ টাকা ৮৩ পয়সায়। আগের বছর একই সময়ে যা ছিল ৯৩ টাকা ২৬ পয়সায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top