সকল মেনু

লোকসানে পেনিনসুলা চিটাগং

স্টাফ রিপোর্টার: ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি দ্য পেনিনসুলা চিটাগাং লিমিটেড শেয়ারপ্রতি মুনাফা থেকে লোকসানে নেমেছে। কোম্পানির অনিরীক্ষিত অর্ধবার্ষিকের (জুলাই-ডিসেম্বর/২০২২) আর্থিক প্রতিবেদনে এমন চিত্র লক্ষ্য করা গেছে।

সোমবার (২৩ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর-ডিসেম্বর/২০২২) ও অর্ধবার্ষিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ পায় প্রতিষ্ঠানটির।

প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির চলতি হিসাব বছরের ৬ মাসে অর্থাৎ, অর্ধবার্ষিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.২৫ টাকা। তবে, আগের বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিলো ০.৬৯৪ টাকা। সে হিসেবে অর্ধবার্ষিকে কোম্পানিটি মুনাফা থেকে লোকসানে নেমেছে।

আবার, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ০.০৮ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৩৩ টাকা। এতে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির মুনাফা ০.২৫ টাকা বা ৭৫.৭৬ শতাংশ কমেছে।

পুঁজিবাজারে ২০১৪ সালে তালিকাভুক্ত দ্য পেনিনসুলা চিটাগাংয়ের ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত শেয়ারপ্রতি সম্পদ মূল্য বা এনএভিপিএস দাঁড়িয়েছে ২৮.৯৭ টাকায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top