সকল মেনু

শেয়ারপ্রতি আয় বেড়েছে ইস্টার্ন হাউজিংয়ের

স্টাফ রিপোর্টার: সেবা ও আবাসন খাতের কোম্পানি ইস্টার্ন হাউজিং লিমিটেডের শেয়ারপ্রতি আয় বা ইপিএস বেড়েছে। ৩১ ডিসেম্বর-২০২২ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) ও অর্ধবার্ষিকের (জুলাই থেকে ডিসেম্বর/২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এমন চিত্র দেখা গেছে।

সোমবার (২৩ জানুয়ারি) অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয় বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

তথ্যানুসারে, চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস হয়েছে ২ টাকা ৯ পয়সা। আগের বছর একই সময়ে ১ টাকা ৮৯ পয়স ছিল। সে হিসেবে আলোচ্য সময়ে ইপিএস ২০ পয়সা বেড়েছে প্রতিষ্ঠানটির।

আবার, হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক অর্থাৎ, ৬ মাসে (জুলাই থেকে ডিসেম্বর/২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ১৩ পয়সা। আগের বছরের একই সময়ে যা ২ টাকা ৬৪ পয়সা ছিল। এর ফলে, ৬ মাসে কোম্পানির ইপিস ৪৯ পয়সা বেড়েছে।

পুঁজিবাজারে ১৯৯৪ সালে তালিকাভুক্ত ইস্টার্ণ হাউজিংয়ের ৩১ ডিসেম্বর-২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য বা এনএভিপিএস দাঁড়িয়েছিল ৭৫ টাকা ৮৪ পয়সায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top