সকল মেনু

কেবল কাটা পড়ে গ্রামীণফোনের নেটওয়ার্ক বিপর্যয়

স্টাফ রিপোর্টার: দেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোনের নেটওয়ার্ক বিপর্যয়ের কারণে ভোগান্তিতে পড়েছেন গ্রাহকরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার পর থেকে এই বিভ্রাটের কারণে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকার গ্রামীণফোন ব্যবহারকারীরা মোবাইলে নেটওয়ার্ক পাচ্ছেন না। ফলে কথা বলার পাশাপাশি ইন্টারনেট সেবাও পাচ্ছেন না তারা।

গ্রামীণফোনের ফেইসবুক পেইজে এক বিবৃতিতে বলা হয়েছে, ফাইবার অপটিক কেবল বিচ্ছিন্ন হওয়ার কারণে সাময়িকভাবে অসুবিধায় পড়েছেন গ্রাহকরা, সেজন্য গ্রামীণফোন ‘আন্তরিকভাবে দুঃখিত’।

“দ্রুত সমস্যা সমাধানে আমাদের টিম সর্বোচ্চ গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে।”

নেটওয়ার্ক বিভ্রাটে ভোগান্তিতে পড়ে অনেকেই সামাজিক যোগোযোগ মাধ্যমে অভিযোগ করছেন। কানিজ ফাতেমা নামে একজন ফেইসবুকে লিখেছেন, নেটওয়ার্ক না থাকায় তিনি কথাই বলতে পারছেন না। কাওসার শাকিল নামে একজন লিখেছেন, “জিপি ইজ গন।”

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস খায়রুল বাসার বলেন, বৃহস্পতিবার সকাল ১১টা ৪৫ মিনিট থেকে গ্রামীণফোনের নেটওয়ার্কে সমস্যা দেখা গেছে। টাঙ্গাইল ও সিরাজগঞ্জ জেলার তিনটি জায়গায় ফাইবার অপটিক কেবল কাটা পড়েছে। সেজন্যই এ সমস্যা হয়েছে।

বিটিআরসির তথ্য অনুযায়ী, দেশে চালু থাকা ১৮ কোটি ৮ লাখ মোবাইল সিমের মধ্যে ৭ কোটি ৯৩ লাখই গ্রামীণফোর। অর্থাৎ, মোবাইল দেশের ফোন ব্যবহারকারীদের ৪২ শতাংশই গ্রামীণফোন ব্যবহার করেন, যাদের একটি বড় অংশ এখন ভোগান্তিতে পড়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top