সকল মেনু

জেনারেশন নেক্সটের চতুর্থ দফায় শেয়ার কেনার ঘোষণা; সম্ভাবনার আভাস

স্টাফ রিপোর্টার: জেনারেশন নেক্সট ফ্যাশনস লিমিটেডের করপোরেট পরিচালক এ জে করপোরেশন লিমিটেড কোম্পানিটির আরো ৫ লাখ ১৯ হাজার শেয়ার কেনার ঘোষণা দিয়েছে। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বিদ্যমান বাজারদরে ব্লক মার্কেটের মাধ্যমে উল্লেখিত পরিমাণ শেয়ার ক্রয় করবে এ করপোরেট পরিচালক।

স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা, সম্প্রতি দুই দফায় ১০ লাখ করে মোট ২০ লাখ শেয়ার কেনার পর তৃতীয় দফায় গত ফেব্রুয়ারি আরো ১০ লাখ শেয়ার ঘোষণা দিয়েছে এ করপোরেট পরিচালক। এবার কোম্পানিটির আরো ৫ লাখ ১৯ হাজার শেয়ার কেনার সিদ্ধান্ত নিয়েছে এ জে করপোরেশন লিমিটেড।

চতুর্থ দফার শেয়ার কেনার ঘোষণায় শেয়ারপ্রতি দর বৃদ্ধির সম্ভাবনার আভাস দিচ্ছে।

২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া জেনারেশন নেক্সট ফ্যাশনসের অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৪৯৪ কোটি ৯৭ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৭১ কোটি ১ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ৪৯ কোটি ৪৯ লাখ ৭৪ হাজার ৫৫৫টি। এর মধ্যে ১৩ দশমিক ৮২ শতাংশ উদ্যোক্তা-পরিচালক, ২৩ দশমিক শূন্য ২ শতাংশ প্রাতিষ্ঠানিক ও বাকি ৬৩ দশমিক ১৬ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

ডিএসইতে বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) কোম্পানির শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ৬ টাকা। গত এক বছরে শেয়ারটির দর ৫ টাকা ৭০ পয়সা থেকে ৭ টাকা ১০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যেখানে শেয়ারপ্রতি লোকসান ছিল ১ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ৮৪ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ পয়সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top