সকল মেনু

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সামিট গ্রুপ ও কিউএফসির সমঝোতা স্মারক স্বাক্ষরিত

স্টাফ রিপোর্টার: সামিট গ্রুপ এবং কাতার ফাইন্যান্সিয়াল সেন্টার (কিউএফসি) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার কাতারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এ সমঝোতা স্মারক সই হয়। এর আওতায় সামিটকে কাতারে বিনিয়োগ ও ব্যবসার সুযোগ অন্বেষণ করতে সহায়তা করবে কিউএফসি। বিশেষ করে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) সরবরাহ খাতে।

সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সামিট পাওয়ার ইন্টারন্যাশনালের সিইও ও এমডি আয়েশা আজিজ খান, কাতারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের সহকারী সচিব সুলতান বিন রশিদ আল খাতার, কিউএফসির সিইও ইউসুফ মোহাম্মদ আল-জাইদা প্রমুখ।

কিউএফসি কো-সিইও শেইখা আলানাউদ বিনতে হামাদ আল-থানি এবং সামিট অয়েল অ্যান্ড শিপিং কোম্পানি লিমিটেডের (এসওএসসিএল) পরিচালক সালমান খান সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

কাতার ফাইন্যান্সিয়াল সেন্টার (কিউএফসি)  দোহায় অবস্থিত একটি অনশোর ব্যবসা এবং আর্থিক কেন্দ্র। বিভিন্ন বিনিয়োগকারী কোম্পানিগুলোর জন্য এটি একটি বিশ্বমানের প্ল্যাটফর্ম।

এসওএসসিএল সামিট গ্ৰুপের জ্বালানি খাতের একটি অঙ্গপ্রতিষ্ঠান। সামিট গ্রুপ বাংলাদেশের শীর্ষস্থানীয় অবকাঠামো প্রতিষ্ঠান। গ্রুপটি দেশের বৃহত্তম স্বতন্ত্র বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠান (আইপিপি)। সামিট জাতীয় গ্রিডে প্রায় দুই গিগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করে।

তারা ফ্লোটিং স্টোরেজ অ্যান্ড রিগ্যাসিফিকেশন ইউনিটসহ (এফএসআরইউ) ৫০০ এমএমসিএফ ধারণক্ষমতার তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) টার্মিনাল মালিকানা ও পরিচালনার দায়িত্বে আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top