সকল মেনু

নতুন নামে ইউনিক হোটেল, বেড়েছে ইপিএস

স্টাফ রিপোর্টার: ভ্রমণ অবকাশ খাতে শেয়ার মার্কেটে তালিকাভুক্ত কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেডের নাম পরিবর্তনের প্রস্তাব অনুমোদন করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এতে গত বৃহস্পতিবার থেকে নতুন নামে অর্থাৎ,ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস পিএলসিনামে স্টক মার্কেটে লেনদেন শুরু হয় প্রতিষ্ঠানটির।

বৃহস্পতিবার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুসারে, প্রতিষ্ঠানটি এর আগের পর্ষদ সভায় ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেডের পরিবর্তে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস পিএলসিরাখার সিদ্ধান্ত নেয়। নাম পরিবর্তন ছাড়া প্রতিষ্ঠানটির বাকি বিষয় অপরিবর্তিত রয়েছে।

পুঁজিবাজারে ২০১২ সালে তালিকাভুক্ত ইউনিক হোটেলের চলতি হিসাববছরের প্রথমার্ধে (জুলাইডিসেম্বর/২০২২) শেয়ারপ্রতি আয় বা, ইপিএস এক টাকা ২৫ পয়সা বেড়েছে। প্রথমার্ধে ইপিএস হয়েছে এক টাকা ৫২ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ২৭ পয়সা। অর্থাৎ, আগের বছরের একইসময়ের তুলনায় ইপিএস বেড়েছে এক টাকা ২৫ পয়সা।

আর, দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবরডিসেম্বর/২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে এক টাকা। যা আগের বছর একই সময় ছিল ২৭ পয়সা। অর্থাৎ, শেয়ারপ্রতি আয় ৭৩ পয়সা বেড়েছে।

একইসঙ্গে, ২০২২ সালের ৩১ ডিসেম্বরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৪ টাকা ৭৯ পয়সা। যা একই বছরের ৩০ জুনে ছিল ৮৪ টাকা ৭৩ পয়সা।

আবার, প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ দাঁড়িয়েছে টাকা ২৪ পয়সা। যা আগের বছর একই সময় ৪৭ পয়সা ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top