সকল মেনু

মার্কেন্টাইল ও নর্দার্ণ ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

স্টাফ রিপোর্টার: বীমা খাতে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২টি প্রতিষ্ঠান গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশ ঘোষণাকারী এ দুই প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে- মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি ও নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড।

মার্কেন্টাইলের বৃহস্পতিবার (২৭ এপ্রিল) ও নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্সের শনিবার (২৯ এপ্রিল) অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের বৈঠকে ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত হিসববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: প্রতিষ্ঠানটি বিনিয়োগকারীদের নগদ ১০ শতাংশ লভ্যাংশ দেবে। অর্থাৎ, শেয়ারহোল্ডারা প্রতিটি ১০ টাকা মূল্যের শেয়ারের বিপরীতে নগদ ১ টাকা লভ্যাংশ পাবেন।

এ সময় মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ১ টাকা ৯৫ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিলো ২ টাকা ৮ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য বা এনএভিপিএস হয়েছে ২০ টাকা ৭৮ পয়সা।

আগামী ২৬ জুন-২০২৩, ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং ২১ মে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০২১ হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের নগদ ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে।

নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড: প্রতিষ্ঠানটি বিনিয়োগকারীদের নগদ ১০ শতাংশ লভ্যাংশ দেবে। অর্থাৎ, শেয়ারহোল্ডারা প্রতিটি ১০ টাকা মূল্যের শেয়ারের বিপরীতে নগদ ১ টাকা লভ্যাংশ পাবেন।

এ সময় নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ১ টাকা ৮০ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিলো ১ টাকা ৭৬ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য বা এনএভিপিএস হয়েছে ২৩ টাকা ১৬ পয়সা।

আগামী ২৭ জুলাই-২০২৩, ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং ২৫ মে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০২১ হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের নগদ ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top