সকল মেনু

মার্চ শেষে রবির গ্রাহক ৫ কোটি ৫৬ লাখ

স্টাফ রিপোর্টার: চলতি বছরের প্রথম প্রান্তিকে দেশের অন্যতম মোবাইল অপারেটর কোম্পানি রবির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৪২ কোটি টাকা। শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ পয়সা।

গত বছরের একই সময়ে নিট আয় ছিল ৪১ কোটি ৮৭ লাখ টাকা। তখনও ইপিএস ছিল প্রায় ৮ পয়সা। তবে রবির গ্রাহক বেড়ে সাড়ে ৫ কোটি ছাড়িয়েছে। নিট আয় খুব বেশি না বাড়লেও গত অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকের তুলনায় মোট আয় ৪ দশমিক ১০ শতাংশ বেড়ে ২ হাজার ৩৪৮ কোটি টাকা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে রবি।

এর কারণ ব্যাখ্যায় কোম্পানিটি বলেছে, বৈদেশিক মুদ্রার বিনিময় হারজনিত লোকসান এবং উচ্চ করের (বিশেষত ২ শতাংশ ন্যূনতম করপোরেট কর) কারণে কর-পরবর্তী মুনাফায় রবির প্রকৃত অবস্থার প্রতিফলন হয়নি।

রবি আরও জানিয়েছে, ২০২২ সালের শেষ প্রান্তিকের তুলনায় ভয়েস সেবা থেকে রবির আয় বেড়েছে ৫ দশমিক ২০ শতাংশ। গত বছরের প্রথম প্রান্তিকের তুলনায় এ হার ছিল ১৪ দশমিক ৫ শতাংশ বেশি। এ ছাড়া ডাটা সেবায় গত বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকের তুলনায় আয় বেড়েছে ১৭ দশমিক ৫০ শতাংশ।

সর্বশেষ প্রান্তিকে নতুন ১২ লাখ গ্রাহক রবির সঙ্গে যুক্ত হয়েছে। গত মার্চ শেষে তাদের গ্রাহক বেড়ে ৫ কোটি ৫৬ লাখে উন্নীত হয়েছে, যা দেশের মোট মোবাইল ফোন ব্যবহারকারীর ৩০ দশমিক ২০ শতাংশ।

রবি আরও জানিয়েছে, ৫৫ দশমিক ৪০ শতাংশ ফোরজি গ্রাহক নিয়ে ২০২৩ সালেও এ সেবায় শীর্ষস্থান ধরে রেখেছে তারা। তাদের মোট গ্রাহকের প্রায় ৭৬ শতাংশ ইন্টারনেট ব্যবহার করে, যার ৭৩ শতাংশ ফোরজি সেবা নিচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top