সকল মেনু

বন্ড থেকে সুদের আয়ে কর অব্যাহতি দিতে হবে: ডিএসই চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড.হাফিজ মুহম্মদ হাসান বাবু বলেছেন, বন্ড থেকে সুদের আয়ে কর অব্যাহতি দিতে হবে। বন্ড মার্কেট জমজমাট না হওয়ার অন্যতম কারণ হচ্ছে কর। লভ্যাংশের উপরেও দ্বৈত কর রয়েছে। আমরা চাই, উৎসে করকে যেন চূড়ান্ত কর হিসেবে বিবেচনা করা হয়।

মঙ্গলবার (০৬ জুন) রাজধানীর একটি হোটেলে ডিএসইর বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে ডিএসইর চেয়ারম্যান উৎসে কর ০.০৫ শতাংশ থেকে কমিয়ে ০.০১৫ শতাংশ করা, তালিকাভূক্ত কোম্পানি এবং অ-তালিকাভুক্ত কোম্পানির কর হারের মধ্যে ১০ শতাংশের ব্যবধান রাখা এবং ভ্যাটের হার ১৫ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ করার দাবিও জানান।

ডিএসইর চেয়ারম্যান বলেন, আমরা কথায় নয়, কাজ করে সেরা হতে চাই। ডিএসই নিয়ে আমার অনেক স্বপ্ন আছে। সেই স্বপ্নগুলো বাস্তবায়ন করতে চাই। এসব কাজ বাস্তবায়নে সরকারের সহযোগিতা যেমন লাগবে তেমনি সাংবাদিকদের সহায়তা লাগবে।

তিনি আরও বলেন, আমরা বাজেট নিয়ে হতাশ নই। তবে আমরা পুঁজিবাজারবান্ধব কিছু পদক্ষেপ চাই। যাতে পুঁজিবাজারের প্রতি মানুষের আস্থা ফিরে আসে।

এ সময় ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক রুবাবা দৌলা মতিন, পরিচালক প্রফেসর আবদুল্লাহ আল মামুনসহ ডিএসইর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top