সকল মেনু

এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল এবং ভাইসচেয়ারম্যান রফিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার: এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান হিসেবে এসএম পারভেজ তমাল এবং ভাইসচেয়ারম্যান হিসেবে রফিকুল ইসলাম মিয়া আরজু পুনর্নির্বাচিত হয়েছেন। রোববার (২৫ জুন) ব্যাংকের পরিচালনা পর্ষদের ১৬৭তম সভায় সর্বসম্মতিক্রমে তাঁরা পুনর্নির্বাচিত হন।

ব্যাংকের ১০ম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের সরাসরি ভোটে তাঁরা পরিচালক হিসেব নির্বাচিত হন। ব্যাংকের উদ্যোক্তা আবু বকর চৌধুরী পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন। তাঁদের নিয়োগের বিষয়ে অনাপত্তি প্রদান করেছে বাংলাদেশ ব্যাংক।

প্রবাসী সফল উদ্যোক্তা এসএম পারভেজ তমাল এনআরবিসি ব্যাংকের উদ্যোক্তা পরিচালক। ২০১৭ সালের ১০ ডিসেম্বর তিনি ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হন। প্রযুক্তিনির্ভর উপশাখা ব্যাংকিং, প্রান্তিক পর্যায়ের মানুষের জন্য ক্ষুদ্রঋণ চালু এবং অ্যাপের মাধ্যমে পূর্ণাঙ্গ ব্যাংকিং সেবা প্রদান তাঁর যোগ্য নেতৃত্ব ও উদ্ভাবনী চিন্তার ফসল।

পারভেজ তমালের নেতৃত্বে মাত্র ৫ বছরে এনআরবিসি ব্যাংক ব্যাপক সেবা প্রসারে গ্রাম-বাংলার প্রান্তিক মানুষের ব্যাংকে পরিণত হয়েছে। তাঁর যুগোপযোগী সেবার উদ্ভাবন ও সম্প্রসারণের কারণে এনআরবিসি ব্যাংক জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন পুরস্কার ও সম্মাননা লাভ করেছে।

রাশিয়ার ইনস্টিটিউট অব স্ট্যাটিস্টিক এন্ড ইকোনোমিক্সে স্নাতকোত্তর পারভেজ তমাল বিদেশে রিয়েল এস্টেট এন্ড লজিস্টিক, আইটি ডিসট্রিবিউশনে একজন সফল উদ্যোক্তা। তিনি সর্বাধিক রেমিটেন্স পাঠিয়ে অনিবাসী বাংলাদেশি (এনআরবি) হিসেবে একাধিকবার সিআইপি নির্বাচিত হয়েছেন। পারভেজ তমাল এফবিসিসিআইয়ের একজন অন্যতম সদস্য।

ব্যাংকের ভাইস-চেয়ারম্যান হিসেবে পুনর্নির্বাচিত রফিকুল ইসলাম মিয়া আরজু রাশিয়ার জর্জিয়া টেকনিক্যাল ইউনিভার্সিটি থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি রাশিয়ার অন্যতম সফল উদ্যোক্তা এবং ব্যবসায়ী।

এনআরবিসি ব্যাংকের এই উদ্যোক্তা’র আগে ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। সফল প্রবাসী ব্যবসায়ী আবু বকর চৌধুরী ব্যাংকের একজন উদ্যোক্তা এবং এর আগে এই ব্যাংকের পরিচালক ছিলেন। নতুন করে পরিচালক হওয়ার পর তাঁকে ব্যাংকের নির্বাহী কমিটির সদস্য করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top