সকল মেনু

সিআইপি সম্মাননা পেল ১৮০ ব্যবসায়ী

স্টাফ রিপোর্টার: দেশের রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদান রাখার জন্য ১৮০ ব্যবসায়ীকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি হিসেবে নির্বাচিত করে কার্ড দেওয়া হয়েছে। রপ্তানিতে অবদানের স্বীকৃতি হিসেবে ১৪০ জন ও পদাধিকার বলে এফবিসিসিআইর ৪০ জন পরিচালক সিআইপি কার্ড পান। ২০২১ সালের জন্য বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে তাদেরকে নির্বাচিত করে বাণিজ্য মন্ত্রণালয়।

রোববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সিআইপি-২০২১ কার্ড প্রাপ্তদের হতে তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। মন্ত্রণালয়ের সিনিয়র বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান ও এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন প্রমুখ। এ অনুষ্ঠান যৌথভাবে আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো।

সিআইপি কার্ডধারী ব্যক্তিরা সচিবালয়ে প্রবেশে সেটি বিশেষ পাস হিসেবে ব্যবহার করবেন। ব্যবসা-সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও নৌপথে সরকারি যানবাহনে সংরক্ষিত আসনে অগ্রাধিকার, বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহার, ব্যবসায়িক কাজে বিদেশ ভ্রমণের ভিসা প্রাপ্তির জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে লেটার অব ইন্ট্রোডাকশন সুবিধা পাবেন।

সিআইপি কার্ড পেলেন যারা-

ওভেন গার্মেন্টস একক ক্যাটাগরিতে সিআইপি কার্ড পেয়েছেন হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ. কে. আজাদ, তারাশিমা অ্যাপারেলসের এমডি মিরান আলী, একেএম নিটওয়্যারের এমডি মো. আব্দুল্লাহ, স্নোটেক্স আউট ওয়্যারের এমডি এসএম খালেদ, উইন্ডি অ্যাপারেলসের এমডি মেজবাহ উদ্দিন খান, স্প্যারো অ্যাপারেলসের মুস্তাজিরুল শোভন ইসলাম, লিজ ফ্যাশনের এমডি জং লিফেং, শারমিন অ্যাপারেলসের এমডি মোহাম্মদ ইসমাইল হোসেন, তুসুকা ট্রাউজার্সের এমডি আরশাদ জামাল, এমবিএম গার্মেন্টসের এমডি ওয়াসিম রহমান, কানিজ গার্মেন্টসের কাজী এহসানুল আবেদিন, সিনসিন অ্যাপারেলসের চেয়ারম্যান সোহেল সাদাত, বিগ বস করপোরেশনের এমডি সৈয়দ রেজাউল হোসেন কাজী, গার্মেন্টস এক্সপোর্ট ভিলেজের চেয়ারম্যান এ কে এম বদিউল আলম, রাসেল গার্মেন্টসের আক্কাচ উদ্দিন মোল্লা, ব্যান্ডো ফ্যাশনের পরিচালক কাজী মনির উদ্দিন ও রিশাল গার্মেন্টসের এমডি সাখাওয়াৎ হোসেন।

ওভেন শিল্প গ্রুপ হিসেবে স্ট্যান্ডার্ড গ্রুপের এমডি ইঞ্জিনিয়ার একেএম মুশাররাফ হুসাইন, রাবাব গ্রুপের চেয়ারম্যান লুৎফি মাওলা আইয়ুব, ফ্লোরেন্স গ্রুপের এমডি জোয়ার্দ্দার মো. হোসনে কমার আলম এবং আলিফ গ্রুপের এমডি আজিজুল ইসলাম।

নিটওয়্যার গার্মেন্টস ক্যাটাগরিতে এককভাবে স্কয়ার ফ্যাশনের এমডি তপন চৌধুরী, জিএমএস কম্পোজিটের এমডি গোলাম মুস্তফা, ফকির নিটওয়্যার্সের এমডি ফকির আখতারুজ্জামান, পাইওনিয়ার নিটওয়্যার্সের (বিডি) পরিচালক আসমা বেগম, মডেল ডি ক্যাপিটালের এমডি মাসুদুজ্জামান, ফারিহা নিটের এমডি আসাদুল ইসলাম, কটন ক্লাবের (বিডি) পরিচালক জুবায়ের মণ্ডল, মেট্রো নিটিংয়ের এমডি আমল পোদ্দার, মালটি ফ্যাবসের পরিচালক মেসবাহ ফারুকী, ফখরুদ্দিন টেক্সটাইলের এমডি আসিফ আশরাফ, ইন্টারস্টফ অ্যাপারেলের চেয়ারম্যান নাজীম উদ্দিন আহমেদ, মেঘনা নিট কম্পোজিটের এমডি মোখলেছুর রহমান, এএমসি নিট কম্পোজিটের এমডি সুবল চন্দ্র সাহা, লিডা টেক্সটাইলসের চেয়ারম্যান সু লিজিং, গ্রাফিক্স টেক্সটাইলসের এমডি নাজীব মালেক চৌধুরী, দিগন্ত সোয়েটার্সের পরিচালক তানজিমা শাহতাজ চৈতী, তামিশনা ফ্যাশনের এমডি গুলজার আলম চৌধুরী, কম্পটেক্সের এমডি রবিন রাজন সাখাওয়াত, আহসান কম্পোজিটের পরিচালক ইসফাক আহসান, ফেব্রিকা নিট কম্পোজিটের এমডি মিজানুর রহমান, মোয়াজউদ্দিন টেক্সটাইলের এমডি লুৎফর রহমান, নেটওয়ার্ক ক্লথিংয়ের এমডি বোরহান উদ্দিন, রমো ফ্যাশনের চেয়ারম্যান মোহাম্মদ মহসিন এবং ফিয়াত ফ্যাশনের এমডি মো. মনিরুজ্জামান।

নিটওয়্যার গার্মেন্টসে গ্রুপ ভিত্তিতে কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান, হান্নান গ্রুপের এমডি এবিএম সামছুদ্দিন, ক্লিফটন গ্রুপের এমডি এম মহিউদ্দিন চৌধুরী, এপিএস গ্রুপের এমডি শামীম রেজা, জে. কে. গ্রুপের এমডি মো. তানভীর খান, রিজী গ্রুপের এমডি জামশেদ আলী এবং লান্তাবুর গ্রুপের এমডি মো. সালমান।

কৃষি, হালকা প্রকৌশল ও ওষুধ ক্যাটাগরিতে সিআইপি সম্মাননা পেলেন মনসুর জেনারেল ট্রেডিংয়ের মোহাম্মদ মনসুর, মাসওয়া এগ্রোর ইফ্ফাত জহুর, ইশরাক ট্রেডার্সের রিয়াজ করিম খান, আল আজমী ট্রেড ইন্টান্যাশনালের তাফহীম আল-আজমী, ইনডিগো করপোরেশনের ফারুক আহমেদ, রাজধানী এন্টারপ্রাইজের গোবিন্দ্র চন্দ্র সাহা, এগ্রোটেক বিডির জহিরুল ইসলাম খান, এগ্রিকনসার্নের শেখ আব্দুল কাদের, প্রাণ ডেইরির আহসান খান চৌধুরী, এলিন ফুডসের ওমর ফারুক, এস এস ফুডসের আব্দুস সাত্তার, ইউনিগ্লোরি সাইকেলের মোহাম্মদ মিজানুর রহমান ভূঁইয়া, মেঘনা বাংলাদেশের রাশিকুর রহমান মাহিন, স্কয়ার ফার্মার স্যামুয়েল এস চৌধুরী এবং বেক্সিমকো ফার্মার নাজমুল হাসান।

কাঁচাপাট ও পাটজাত দ্রব্য ক্যাটাগরিতে আকিজ জুট মিলসের সেখ নাসির উদ্দিন, সারতাজ ট্রেড ইন্টারন্যাশনালের বদরুল আলম, ফাহিম জুটের মনির হোসেন, ওহাব জুট মিলসের শেখ ফারুক হোসেন এবং জুট টেক্সাইলসের রোকেয়া রহমান।

চামড়াজাত দ্রব্য ক্যাটাগরিতে সিআইপি নির্বাচিত হয়েছেন অ্যাপেক্স ট্যানারির এম এ মাজেদ, বে-ফুটওয়্যারের জিয়াউর রহমান, এফবি ফুটওয়্যারের হেদায়েত উল্লাহ, অ্যালয়েন্স লেদারের সেলিমুজ্জামান এবং এবিসি ফুটওয়্যারের জয়নাল আবেদিন মজুমদার।

হিমায়িতখাদ্য, সিরামিক, স্পেশালাইজড টেক্সটাইল, হস্তশিল্প ও প্লাস্টিকজাত পণ্য, কম্পিউটার সফটওয়্যার ও সেবা এবং বিবিধ ক্যাটাগরিতেও বেশ কয়েকজনকে সিআইপি কার্ড দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top