সকল মেনু

যেসব এলাকায় ব্যাংক বন্ধ ১৭ ও ১৯ জুলাই

স্টাফ রিপোর্টার:  ঢাকা-১৭ সংসদীয় আসনের উপ-নির্বাচন এবং সারাদেশে ৭টি পৌরসভা, উপজেলা পরিষদ ও ৪০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী সোমবার (১৭ জুলাই) অনুষ্ঠিত হবে। এছাড়া বুধবার (১৯ জুলাই) চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা পরিষদের নির্বাচন। এই দুই দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ব্যাংক বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে। দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার নিকট তা পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১২ জুলাইয়ের প্রজ্ঞাপন মোতাবেক আগামী ১৭ জুলাই সোমবার জাতীয় সংসদের ১৯০ ঢাকা-১৭ শূন্য আসনে উপ-নির্বাচন ও ৭টি পৌরসভার (পিরোজপুর জেলার ভান্ডারিয়া পৌরসভা, চাঁদপুর জেলার ছেংগারচর পৌরসভা, কুমিল্লা জেলার দেবীদ্বার পৌরসভা, যশোর জেলার বেনাপোল পৌরসভা, চট্টগ্রাম জেলার দোহাজারী পৌরসভা, শরীয়তপুর জেলার গোসাইরহাট পৌরসভা ও সিরাজগঞ্জ জেলার তাড়াশ পৌরসভা) সাধারণ নির্বাচন, ১টি উপজেলা পরিষদের শূন্য পদের (রাজশাহী জেলার বাঘা উপজেলা) উপনির্বাচন, ২৯টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, ১১টি ইউনিয়ন পরিষদের শূন্য পদের উপ-নির্বাচন এবং ১৯ জুলাই ১টি উপজেলা পরিষদের (চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা) শূন্য পদের উপ-নির্বাচন উপলক্ষ্যে ভোট গ্রহণের দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংক বন্ধ থাকবে।

জাতীয় সংসদের ১৯০ ঢাকা-১৭ নির্বাচনী এলাকায় অবস্থিত ব্যাংকের প্রধান কার্যালয় (যদি থাকে) এর অত্যাবশ্যকীয় বিভাগসমূহ সীমিত পরিসরে খোলা থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top