সকল মেনু

ডিএসইতে এমডি হিসেবে নিয়োগ পেলেন তারিকুজ্জামান

স্টাফ রিপোর্টার: অবশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) নতুন ব্যবস্থাপনা পরিচালক পেতে যাচ্ছে; প্রায় বছর খানেক অপেক্ষার পর শীর্ষ এ পদে নিয়োগ পাচ্ছেন এটিএম তারিকুজ্জামান।

নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক। তিনি কমিশনের ফাইন্যান্সিয়াল লিটেরেসি বিভাগের দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার বিএসইসির মুখপাত্র নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম  জানান, সন্ধ্যায় ডিএসইর এমডি হিসেবে তারিকুজ্জামানের নিয়োগ অনুমোদন করেছে কমিশন।

সবশেষ এমডি তারিক আমিন ভুইঞাঁ ২০২২ সালের অগাস্টের শেষ সপ্তাহে পদত্যাগ করলে সেই থেকে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করে আসছেন ডিএসইর প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) সাইফুর রহমান মজুমদার।

দেশের প্রধান স্টক এক্সচেঞ্জের শীর্ষ পদে নিয়োগ পেতে আগ্রহী ২৩ জনের মধ্যে সাক্ষাৎকারের পর ছয়জনকে প্রাথমিকভাবে বাছাই করে ডিএসইর পরিচালনা পর্ষদ। পরে তাদের মধ্যে থেকে বিএসইসির কাছে তিনজনের নাম গত ৬ অগাস্ট সুপারিশ করা হয়।

এদের মধ্যে থেকে বিএসইসি তারিকুজ্জামানকে এমডি হিসেবে নিয়োগ দেওয়ার অনুমোদন দেয়। গত কয়েক বছর থেকে ঘন ঘন বদল হতে থাকা এমডি পদে নিয়োগ দিতে ২০২২ সালের সেপ্টেম্বরে বিজ্ঞপ্তি দিয়েছিল ডিএসই।

ওই সময় সাবেক সচিব ইউনূসুর রহমানের নেতৃত্বাধীন পর্ষদ নিয়োগ সংক্রান্ত যাবতীয় কাজ সম্পন্ন করেও নিয়োগ দিয়ে যেতে পারেনি।

নতুন চেয়ারম্যান হিসেবে গত মার্চে দায়িত্ব শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক হাফিজ মুহম্মদ হাসান বাবু। দায়িত্ব পেয়ে এ পদে নিয়োগ চূড়ান্ত করা প্রধানতম কাজ হিসেবে নেয়ার কথা জানিয়েছিলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top