সকল মেনু

ফারইস্ট ফাইন্যান্স দুই বছর লভ্যাংশ দেবে না

স্টাফ রিপোর্টার: ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড আরও দুই বছর শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেবে না বলে সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটির জানুয়ারি থেকে ডিসেম্বর-২০২১ ও ২০২২ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ট ঘোষণা করেছে পরিচালনা পর্ষদ।

রোববার, ২০ জুলাই ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ২০২১ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর সময়ে কোম্পানিটির আয়ের বিপরীতে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৫ টাকা ২৫ পয়সা। লোকসানে থাকায় শেয়াহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি পর্ষদ।

২০২২ সালের একই সময়ে কোম্পানিটির আয়ের বিপরীতে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৪ টাকা ১৬ পয়সা। অর্থাৎ ২০২১ সালের তুলনায় ২০২২ সালে লোকসান কমলেও লভ্যাংশ দেওয়ার মতো সক্ষমতা নেই কোম্পানিটির। ফলে পর্ষদ নো ডিভিডেন্ট ঘোষণা করেছে।

এর ফলে টানা ছয় বছর শেয়াহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি কোম্পানিটি। এর আগে ২০১৬ সালে সর্বশেষ ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল ফারইস্ট ফাইন্যান্স।

২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার সংখ্যা ১৬ কোটি ৪০ লাখ ৬৩ হাজার ৩৩০টি। কোম্পানিটির শেয়ার রোববার দিনের শুরুতে মূল্য ছিল ৫ টাকা ৯০ পয়সা।

পর্ষদ ঘোষিত ২০২১ ও ২০২২ সালের সিদ্ধান্তে শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করেছে ২৭ সেপ্টেম্বর। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ সেপ্টেম্বর।

২০২২ সালের ৩১ ডিসেম্বর সময়ে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ঋণাত্মক ১৪ টাকা ৬ পয়সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top