সকল মেনু

ফ্লোর প্রাইসে থেকেও কম্পন দিল বেক্সিমকো

স্টাফ রিপোর্টার: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার (৩১ আগস্ট) বেক্সিমকো লিমিটেডের হঠাৎ বড় লেনদেন। শীত নিদ্রা ভেঙ্গে ফ্লোর প্রাইসে জেগে উঠল। ১১৫ টাকা ৭০ পয়সা দরে ৬ লাখ ৫০ হাজার শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮ কোটি ১৯ লাখ টাকা।

বেক্সিমকো লিমিটেড সিএসইতে বৃহস্পতিবার লেনদেন তালিকায় শীর্ষ স্থানে উঠে এসেছে।

তথ্য বিশ্লেষণে দেখা যায়, বেক্সিমকো লিমিটেড দীর্ঘদিন ধরে ফ্লোর প্রাইসে নামেমাত্র লেনদেন হচ্ছে। তবে হঠাৎ কোম্পানির লেনদেনে চমক সৃষ্টি হয়। চলতি বছর ডিএসই এবং সিএসইতে একাধিকবার শেয়ারটির বড় লেনদেন হয়েছে।

যদিও প্রতিদিন হাজার অতিক্রম করে না। গত বৃহস্পতিবার ডিএসই-তে কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৩৫০টি। আগের দিন হয়েছে ৫০৭টি। তার আগের দিন ডিএসই-তে ৪১টি শেয়ার লেনদেন হয়েছে।

সমাপ্ত ২০২২-২৩ অর্থবছরের প্রথম ৯ মাসে বা তিন প্রান্তিকে (জুলাই’২২-মার্চ’২৩) বেক্সিমকো লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ৫৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১২ টাকা ৮৯ পয়সা।

গত বছর ২০২২ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে। আগের বছর ২০২১ সালে ডিভিডেন্ড দিয়েছিল ৩৫ শতাংশ ক্যাশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top