সকল মেনু

বিএটিবিসির কারখানার উন্নয়নে ১৫১ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার: বৃটিশ আমেরিকান ট্যোবাকোর (বিএটিবিসি) পরিচালনা পর্ষদ সাভারে কারখানা উন্নয়নের জন্য ১৫১ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। রবিবার, ২৪ সেপ্টেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির সাভার কারখানার স্ট্যান্ডার্ডসহ মোড়ানো উপাদান, পাতা ও উৎপাদিত পণ্য সংরক্ষণের জন্য বন্ডেড গুগাম নির্মাণের জন্য ১০৩ কোটি টাকা, গুদাম ইউটিলিটির বৈদ্যুতিক, আগুন সনাক্তকরণ এবং সুরক্ষা ব্যবস্থা, শীতাতপ নিয়ন্ত্রণ ও বায়ু চলাচল ব্যবস্থা, তথ্যপ্রযুক্তি ও নিরাপত্তা ব্যবস্থার জন্য ২৪ কোটি ৫০ লাখ টাকা, কারখানার কর্মচারিদের সুবিধার জন্য মসজিদ, ক্যান্টিন, প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ, কারখানার বর্জ্য ব্যবস্থাপনা ইয়ার্ড, ফায়ার স্টেশন ও সরঞ্জাম গুদাম নির্মাণের জন্য ২১ কোটি ৪০ লাখ টাকা এবং রিইনফোর্সড সিমেন্ট কংক্রিট রাস্তা ও ভূগর্ভস্থ ড্রেনেজ ব্যবস্থাপনায় ১ কোটি ৯০ লাখ টাকা বিনিয়োগ করবে।

এই বিনিয়োগের মাধ্যমে কোম্পানির উৎপাদনক্ষমতা বাড়বে। কোম্পানির নগদ প্রবাহের উপর ভিত্তি করে অভ্যন্তরীন উৎস এবং ব্যাংকের অর্থায়ন থেকে বিনিয়োগে অর্থায়ন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top