সকল মেনু

প্রতি শেয়ারে দুই টাকা লভ্যাংশ দেবে অ্যাপেক্স ফুডস

স্টাফ রিপোর্টার: অ্যাপেক্স ফুডস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ অর্থাৎ ২ টাকা করে লভ্যাংশ দেবে। মঙ্গলবার কোম্পানির পর্ষদ সভায় জুলাই থেকে ৩০ জুন ২০২৩ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিদায়ী বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৮ টাকা ৯১ পয়সা। তাতে ৫ কোটি ৭০ লাখ ২০ হাজার টাকা পরিশোধিত মূলধনী কোম্পানির ২০২৩ সালে মুনাফা হয়েছে ৫ কোটি ৮ লাখ ৮ হাজার ৩৮৪ টাকা। এই টাকার মধ্যে শেয়ার প্রতি ২ টাকা করে ৫৭ লাখ ২ হাজার ৪০০টি শেয়ারধারীদের ১ কোটি ১৪ লাখ ৪ হাজার ৮০০ টাকা দেবে।

এর আগের দুই বছর অর্থাৎ ২০২১ ও ২২ সালে শেয়াহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরে কোম্পানির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ১৩৬ টাকা ২০ পয়সা। এর আগের বছর ছিল ১২৬ টাকা ১৮ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৩০ নভেম্বর, রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ অক্টোবর।

১৯৮১ সালে তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার মঙ্গলবার সর্বশেষ লেনদেন হয়েছে ৪১২ টাকায়। বর্তমান কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৫৩ দশমিক ৩৯ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪ দশমিক ৪২ শতাংশ শেয়ার। এছাড়াও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪২ দশমিক ১৯ শতাংশ শেয়ার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top