Homeআইপিওআইপিওতে ১০০ কোটি টাকা তুলবে টেকনো ড্রাগস

আইপিওতে ১০০ কোটি টাকা তুলবে টেকনো ড্রাগস

সিনিয়র রিপোর্টার: বুক-বিল্ডিং সিস্টেমে প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) শেয়ারবাজার থেকে ১০০ কোটি টাকা সংগ্রহের পরিকল্পনা করেছে টেকনো ড্রাগস লিমিটেড। চলতি বছরের ১৪ অক্টোবর রাজধানীর হোটেল একাত্তরে রোড শো‘র আয়োজন করেছে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ।

কোম্পানি সূত্রে জানা গেছে, রোডশো’তে অংশ নেবেন মার্চেন্ট ব্যাংকার, পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজার, মিউচুয়াল ফান্ড এবং যৌথ বিনিয়োগ স্কিম এবং স্টক ডিলার সহ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা।

নরসিংদীর কারখানার মানোন্নয়ন ও সংস্কারের জন্য ২৫ কোটি, গাজীপুরে কারখানার নির্মাণে ১৫ কোটি, যন্ত্রপাতি সংগ্রহে ২৭ কোটি, ঋণ পরিশোধে ৩০ কোটি এবং আইপিও বাবদ ৩ কোটি টাকা বরাদ্দ করতে চায়।

ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড ও ইম্পেরিয়াল ক্যাপিটাল এবং বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড ইস্যুটির নিবন্ধক।

কোম্পানিটির ২০২২-২৩ অর্থবছরে ২৭৩.৩৫ কোটি টাকা আয় করেছ, যা আগের বছরের একই সময়ে ছিল ৫০২.৮৫ কোটি টাকা। কর-পরবর্তী নিট মুনাফা ছিল ১৯.৫৫ কোটি টাকা, যা আগের বছর ছিল ৪৭.৯৮ কোটি টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ০৮ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিলো ৫ টাকা ১০ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২২ টাকা ৫৭ পয়সায়।

দেশের অন্যতম দ্রুত বর্ধনশীল ওষুধ প্রস্তুতকারক কোম্পানিটি ১৯৯৬ সালে ভেটেরিনারি ওষুধ তৈরির মাধ্যমে যাত্রা শুরু করে। টেকনো ড্রাগস লিমিটেড বাংলাদেশের বাজারে ক্যান্সার প্রতিরোধী অণু প্রবর্তনের মাধ্যমে যাত্রা শুরু করেছে। ২০১৫ সালে বর্ধিত চাহিদা মেটাতে, কোম্পানিটি গাজীপুরে অত্যাধুনিক কারখানা স্থাপন করে।

কোম্পানিটি হরমোনের ওষুধের একটি প্রধান প্রস্তুতকারক, সরকারের কাছে সবচেয়ে বড় ইনজেকশনযোগ্য হরমোন ওষুধ সরবরাহকারী এবং বিশ্বের পঞ্চম গর্ভনিরোধক ইমপ্লান্ট প্রস্তুতকারক এবং বাংলাদেশে এটি প্রথম।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাত দিনের সর্বাধিক পঠিত