সকল মেনু

১৪টি কোম্পানির লভ্যাংশ ঘোষণা

স্টাফ রিপোর্টার: পুঁজিবাজারে তালিকাভুক্ত যেসব কোম্পানির হিসাববছর গত ৩০ জুন, ২০২৩ তারিখে শেষ হয়েছে, সেগুলো পর্যায়ক্রমে লভ্যাংশ ঘোষণা করছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ৩৮টি কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠক ছিল। তার মধ্যে ১৪টি কোম্পানির লভ্যাংশ ঘোষণার খবর নিচে তুলে ধরা হলো-

একমি ল্যাবরেটরিজ: ওষুধ খাতের কোম্পানি একমি ল্যাবরেটরিজ সর্বশেষ হিসাববছরের জন্য ৩৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১০ টাকা ৭৯ পয়সা।

সি পার্ল বিচ রিসোর্ট: পর্যটন খাতের কোম্পানি সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড সর্বশেষ হিসাববছরের জন্য ১৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ৮১ পয়সা।

ওয়াটা কেমিক্যালস: ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ওয়াটা কেমিক্যালস সর্বশেষ হিসাববছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৩ পয়সা।

জিবিবি পাওয়ার: জ্বালানি-বিদ্যুত খাতের কোম্পানি জিবিবি পাওয়ার সর্বশেষ হিসাববছরের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১০ পয়সা।

বিডিকম অনলাইন: আইটি খাতের কোম্পানি বিডিকম অনলাইন সর্বশেষ হিসাববছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩১ পয়সা।

নাভানা সিএনজি: জ্বালানি-বিদ্যুৎ খাতের কোম্পানি নাভানা সিএনজি সর্বশেষ হিসাববছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১৩ পয়সা।

খুলনা পাওয়ার: জ্বালানি বিদ্যুৎ খাতের কোম্পানি খুলনা পাওয়ার সর্বশেষ হিসাববছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ৬৭ পয়সা লোকসান হয়েছে।

ফাইন ফুডস: খাদ্য খাতের কোম্পানি ফাইন ফুডস সর্বশেষ হিসাববছরের জন্য ১.২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি৭ পয়সা আয় হয়েছে।

জিকিউ বলপেন: জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজ সর্বশেষ হিসাববছরের জন্য ২.৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ১২ পয়সা লোকসান হয়েছে।

প্যাসিফিক ডেনিমস: বস্ত্র খাতের কোম্পানি প্যাসিফিক ডেনিমস সর্বশেষ হিসাববছরের জন্য ১0 শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ১২ পয়সা আয় হয়েছে।

শ্যামপুর সুগার মিলস: শ্যামপুর সুগার মিলস সর্বশেষ হিসাববছরের জন্য কোনো লভ্যাংশ দেবে না। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৪৩ টাকা ৬২ পয়সা লোকসান হয়েছে।

এসকে ট্রিমস: এসকে ট্রিমস সর্বশেষ হিসাববছরের জন্য ৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে । আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৯৪ পয়সা আয় হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top