সকল মেনু

লাভেলো আইসক্রিম ১ টাকা করে লভ্যাংশ দেবে

স্টাফ রিপোর্টার: তৌফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসিক্রম পিএলসি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ অর্থাৎ ১ টাকা করে লভ্যাংশ দেবে। জুলাই ২০২২ থেকে জুন ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর‌্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে পর্ষদ।

এর আগের বছর শেয়ারহোল্ডারদের জন্য ১ টাকা ২০ পয়সা করে লভ্যাংশ দিয়েছিল।
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূ্ত্রে জানা গেছে, বিদায়ী বছরের কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ১২ পয়সা। তাতে কোম্পানির কর-পরবর্তী মুনাফা হয়েছে ৯ কোটি ৫২ লাখ ৩ টাকা। সেখান থেকে ৮ কোটি ৫০ লাখ শেয়ারের বিপরীতে শেয়ারহোল্ডারদের মোট সাড়ে ৮ কোটি টাকা মুনাফা বাবদ লভ্যাংশ দেবে। বাকি টাকা কোম্পানির রিজার্ভ ফান্ডে যোগ করা হবে।

এর আগের বছর শেয়ারহোল্ডারদের ২০২২ সালে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। সেবছর কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১টাকা ৪৩ পয়সা। তবে তার আগের বছর ১১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

২০২১ সালে তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার রোববার সর্বশেষ লেনদেন হয়েছে ৩৭ টাকা ৯০ পয়সা। আজ সোমবার সকালেও ৩৭ টাকা ৯০ পয়সাতে লেনদেন হয়েছে।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানি বার্ষিক সাধারণ সভার(এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ ডিসেম্বর। ওই দিন সকাল বেলা সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্মে এজিএম অনুষ্ঠিত হবে। তার জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

বিদায়ী বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ৯৪ পয়সা। যা ২০২২ সালে ছিল ১২ টাকা ৯০ পয়াসা। কোম্পানিটির মুনাফা কমেছে ডলারের মূল্য বৃদ্ধির কারণে কাঁচামাল আমদানিতে খরচ বেড়েছে। পাশাপাশি অনান্য খরচে বেড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top