সকল মেনু

ডিবিএ’র নির্বাচনে ১৫ জন প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

স্টাফ রিপোর্টার: পুঁজিবাজারের স্টক ব্রোকারদের একমাত্র সংগঠন ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)-এর ২০২৪ এবং ২০২৫  মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে ১৫ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচিত এই ১৫ জন পরিচালক আগামী দুই বছর (২০২৪-২০২৫) মেয়াদে এসোসিয়েশনের নেতৃত্ব দেবে।

নির্বাচিত পরিচালকরা তাদের মধ্য থেকে একজন প্রেসিডেন্ট, একজন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও একজন ভাইস প্রেসিডেন্ট নির্বাচন করবেন।

ডিবিএর অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার, ৩১ অক্টোবর ডিবিএ নির্বাচন বোর্ড পরিচালক পদের জন্য ১৫ জন প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে, যারা এসোসিয়েশনের আসন্ন এজিএম-এ আনুষ্ঠানিকভাবে পর্ষদের দায়িত্ব গ্রহণ করবে।

এর আগে নির্বাচন বোর্ড নির্বাচন তফসিল অনুযায়ী গত ২৯ তারিখ ১৫ জনকে চুড়ান্ত প্রার্থী হিসেবে ঘোষণা করে। আজ ৩১ অক্টোবর তারিখে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে কোন প্রার্থী তার প্রার্থীতা প্রত্যাহার না করায় বিধি মোতাবেক নির্বাচন বোর্ড ১৫ পদের বিপরীতে ১৫ জন প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করে। এরুপ অবস্থায় নির্বাচন করার আর প্রয়োজন হচ্ছে না।

ডিবিএর নির্বাচিত পরিচালকরা হচ্ছেন- ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের পরিচালক সাইফুল ইসলাম, এসএআর সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আতাউর রহমান, আদিল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক দস্তগীর মো. আদিল, এরিস সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মাসুদুল হক, রেমন্স ইনভেস্টমেন্ট এন্ড সিকিউরিটিজের চেয়ারম্যান মো. মফিজুদ্দিন, কে-সিকিউরিটিজ এন্ড কনসালটেন্টস এর ব্যবস্থাপনা পরিচালক দিল আফরোজা কামাল, সাবভেলী সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব-ই-ইলাহী, আইডিএলসি সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুদ্দিন, ইমিনেন্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক ওমর হায়দার খাঁন, আলী সিকিউরিটিজ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মামুন আকবর, ব্যাংক এশিয়া সিকিউরিটিজের সিইও সুমন দাস, পূবালী ব্যাংক সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ আহসান উল্লাহ, এনএলআই সিকিউরিটিজের সিইও মো. শাহেদ ইমরান, নিউ এরা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক আর. ওয়াই. শমশের ও এবি এন্ড কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. রাফিউজ্জামান বোখারী।

ডিবিএর পরিচালনা পর্ষদের সদস্য সংখ্যা ১৫ জন। যারা প্রতি দুই বছর পর পর এসোসিয়েশনের সদস্যদের সরাসরি ভোটে নির্বাচিত হয়ে থাকে। বর্তমান পর্ষদের মেয়াদ এ বছরের ৩১ ডিসেম্বরে শেষ হবে।

গত ৫ সেপ্টেম্বর ডিবিএ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী গত ১৫ অক্টোবর থেকে ১৯ অক্টোবর ২০২৩ তারিখ বিকেল ৪ টা পর্যন্ত নমিনেশন ফর্ম সংগ্রহ এবং দাখিলের তারিখ ও সময় নির্ধারিত ছিল।

তিন সদস্য বিশিষ্ট নির্বাচন বোর্ডের দায়িত্বে রয়েছেন এরএনআই সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম। বোর্ডের অপর দুই সদস্য মোরশেদ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান আজিজুর রহমান ও রোজ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাদাত হোসেন খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top