সকল মেনু

আরএন স্পিনিং ও ফার কেমিক্যালে ফ্লোর প্রাইস নির্ধারণ

স্টাফ রিপোর্টার: আরএন স্পিনিং মিলস লিমিটেড এবং ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারে ফ্লোর প্রাইস নির্ধারণ করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিনিয়োগকারীদের স্বার্থে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের দাবির পরিপ্রেক্ষিতে সার্বিক দিক বিবেচনা করে এমন সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

সোমবার, ৬ নভেম্বর বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম স্বাক্ষরিত আরএন স্পিনিং মিলস এবং ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের শেয়ারের নতুন ফ্লোর প্রাইস নির্ধারণের জন্য এক নির্দেশনা জারি করা হয়েছে।

এর গত ৫ নভেম্বর বিকালে এ সমস্যা সমাধানের লক্ষ্যে বিএসইসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদের সঙ্গে দেখা করেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের নেতা। বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার্থে দ্রুত আরএন স্পিনিং মিলস লিমিটেড এবং ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারে ফ্লোর প্রাইস নির্ধারণের তাগিদ দেন।

এরই ধরাবাহিকতায় পরের দিন ৬ নভেম্বর আরএন স্পিনিং মিলস লিমিটেড এবং ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারে ফ্লোর প্রাইস নির্ধারণ করার নির্দেশ দিলো বিএসইসি।

নির্দেশনা অনুযায়ী, গত ১ থেকে ৬ নভেম্বর পর্যন্ত চার দিনের ক্লোজিং মূল্যের গড় মূল্যই হবে কোম্পানি দুটির ফ্লোর প্রাইস।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার জন্য কমিশন আরএন স্পিনিং মিলস ও ফার কেমিক্যালের ফ্লোর প্রাইস নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

প্রসঙ্গত, আরএন স্পিনিং মিলস লিমিটেডের সঙ্গে সামিন ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সঙ্গে এসএফ টেক্সটাইল লিমিটেড একীভুত হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top