সকল মেনু

বিবিএস লোকসানে

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেডের (বিবিএস) চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কর-পরবর্তী নিট লোকসান হয়েছে ৩ কোটি ৭ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই প্রান্তিকে কর-পরবর্তী নিট মুনাফা হয়েছিল প্রায় ৬০ লাখ টাকা।

কোম্পানি সূত্রে জানা গেছে, প্রথম প্রান্তিকে বিবিএসের আয়ও কমেছে। কোম্পানিটির আয় হয়েছে ১৭ কোটি ২৯ লাখ টাকা এবং আগের হিসাব বছরের একই প্রান্তিকে আয় হয়েছিল ২৯ কোটি ৩৯ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির আয় কমেছে ৪১ দশমিক ১৭ শতাংশ।

২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৯ পয়সা এবং আগের হিসাব বছরের এ প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৪ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ৫১ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন, ২০২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ সুপারিশ করা হয়নি। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, আলোচ্য হিসাব বছরে বিবিএসের ইপিএস হয়েছে ১ টাকা ১ পয়সা এবং আগের বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৬৫ পয়সা।

গত ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ৭০ পয়সায়। এদিকে কোম্পানিটির লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে এ বছরের ২৩ নভেম্বর বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে এজিএম আহ্বান করা হয়েছে। রেকর্ড ডেট ছিল ২২ অক্টোবর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top