সকল মেনু

নিষেধাজ্ঞা তুলে নেয়ায় আইপিওতে আসছে এশিয়াটিক ল্যাব

স্টাফ রিপোর্টার: বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ৯৫ কোটি টাকা পুঁজিবাজার থেকে সংগ্রহে এশিয়াটিক ল্যাবরেটরিজ লিমিটেডের আর বাধা থাকল না। মঙ্গলবার (২৮ নভেম্বর) বিএসইসির ৮৮৯তম কমিশন বৈঠকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

চলতি বছরের ১৫ জানুয়ারি আইপিও সাবসক্রিপশন স্থগিত করেছিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এশিয়াটিক ল্যাবরেটরিজের নেয়া ৯৫ কোটি টাকার বড় অংশ ব্যয় করা হবে ব্যবসা সম্প্রসারণে।

গত বছরের ৩১ আগস্ট পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা  বিএসইসি কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়। বুক বিল্ডিং পদ্ধতির আইপিওতে আসতে ইতোমধ্যে যোগ্য তথা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নিলাম শেষ করেছে। তাতে শেয়ারের কাট-অফ মূল্য নির্ধারণ হয় ৫০ টাকা।

শর্ত অনুসারে, কোম্পানির কাট-অফ মূল্যের চেয়ে ২০ টাকা কমে তথা ৩০ টাকা দামে এই শেয়ার বিক্রি করতে হবে। আইপিওর ইস্যু ম্যানেজার হচ্ছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top