সকল মেনু

আইপিডিসি ফাইন্যান্স ছাড়লেন মমিনুল ইসলাম

স্টাফ রিপোর্টার: দেশের অন্যতম শীর্ষ ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মমিনুল ইসলাম পদত্যাগ করেছেন। ইতোমধ্যে কোম্পানির পরিচালনা পর্ষদ তার পদত্যাগপত্র গ্রহণও করেছে।

তবে এমডি হিসেবে সর্বশেষ দফা চুক্তির মেয়াদ পর্যন্ত তিনি দায়িত্ব পালন করে যাবেন। আগামী বছরের ৩ জানুয়ারি তার বর্তমান শেষ হবে। এর পর থেকে তিনি আর কোম্পানিটির এমডি থাকছেন না।

আইপিডিসি ছাড়ার বিষয়টি মমিনুল ইসলাম নিজেই তার ফেসবুক পোস্টের মাধ্যমে জানিয়েছেন। নতুন কিছু করার তাগিদ থেকেই তিনি আইপিডিসি ছাড়ছেন বলে জানিয়েছেন।

পোস্টে তিনি লিখেছেন, সব পথচলাই একসময় শেষ হয়। নতুন স্বপ্নের আহবানে আমাদের অনুসন্ধান করতে হয় নতুন পথের। আমার সময় হয়েছে নতুন স্বপ্নের পথে যাত্রা শুরুর আর আইপিডিসিও তৈরী নতুন নেতৃত্বের জন্য। ২০০৬ সালে আইপিডিসিতে আমার যাত্রা শুরু আর ২০১২ সালে সুযোগ আসে প্রথমবারের মত আইপিডিসি-কে নেতৃত্বদানের।

বিগত বছরগুলোতে ‘টিম আইপিডিসি’-র অসাধারণ কর্মপ্রচেষ্টার বদৌলতে সে দায়িত্ব আমি লাভ করেছি আরও তিনবার, অর্থাৎ মোট চারবার। আইপিডিসিতে প্রধান নির্বাহী হিসেবে আমার নিয়োগ চুক্তি ৫ম বারের মতো নবায়ন না করার ব্যাপারে আমার ইচ্ছা সম্মানিত পরিচালনা পর্ষদ-কে জানিয়েছি। সদ্য সমাপ্ত সভায় পরিচালনা পর্ষদ আমার সিদ্ধান্তটি ইতিবাচকভাবে গ্রহণ করেছেন।

আগামী দিনে ফিনটেক/ আর্থিক প্রযুক্তি নিয়ে কাজ করতে চান বলে জানিয়েছেন মমিনুল ইসলাম। চাকরির মেয়াদ শেষে তিনি নিজেই একটি প্রতিষ্ঠান গড়ে তোলার কাজ শুরু করতে পারেন।

মমিনুল ইসলাম ২০২০-২২ মেয়াদে বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশনের (বিএলএফসিএ) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি তালিকাভুক্ত কোম্পানিগুলোর সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজের (বিএপিএলসি) নির্বাহী কমিটির সদস্য। সম্প্রতি তিনি অ্যাসোসিয়েশন অফ দ্য ডেভেলপমেন্ট ফাইন্যান্সিয়াল ইন্সস্টিটিউশন্স ইন দ্য এশিয়া অ্যান্ড প্যাসিফিকের (আফডিয়াপ) চেয়ারম্যান হয়েছেন।

আইপিডিসিতে যোগ দেয়ার আগে তিনি মমিনুল ইসলাম আমেরিকান এক্সপ্রেস ব্যাংক ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকসহ দেশী-বিদেশী বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top