সকল মেনু

ইন্ট্রাকো একীভূতকরণে ইজিএম করবে মঙ্গলবার

স্টাফ রিপোর্টার: ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড অন্য তিনটি সিএনজি স্টেশনের সঙ্গে একীভূত হওয়ার সিদ্ধান্তে শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় ডিজিটাল প্লাটফর্মে ইজিএম অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল গত ১৬ নভেম্বর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, এম হাই অ্যান্ড কোং সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড (এমএইচসিসিআরএসএল), নেসা অ্যান্ড সন্স লিমিটেড (এনএসএল) ও গুড সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেডের (জিসিআরএসএল) সঙ্গে একীভূত করবে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন। অতালিকাভুক্ত এ তিন কোম্পানির সঙ্গে একীভূত হওয়ার পর তালিকাভুক্ত কোম্পানিটির ব্যবসায় টিকে থাকার সক্ষমতা বাড়বে।

এ বিষয়ে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি, ব্যাংক, অন্যান্য ঋণদাতা ও শেয়ারহোল্ডারদের অনুমোদন নেবে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন। এছাড়া অতালিকাভুক্ত কোম্পানি তিনটির সাধারণ সভায় এ সিদ্ধান্তে অনুমোদন নেয়া হবে। পরে এ বিষয়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অনুমোদন চাইবে কোম্পানিগুলো।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১ পয়সা এবং আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫১ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৪৬ পয়সায়।

সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে সাধারণ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৩০ পয়সা এবং আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৩ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ টাকা ৪৬ পয়সায়।

২০২১-২২ হিসাব বছরে উদ্যোক্তা পরিচালক বাদে সাধারণ বিনিয়োগকারীদের জন্য ঘোষিত ১০ শতাংশ নগদ লভ্যাংশ এরই মধ্যে বিতরণ সম্পন্ন করেছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৩ পয়সা এবং আগের হিসাব বছরে যা ছিল ৮১ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ১২ টাকা ২১ পয়সা এবং আগের হিসাব বছর শেষে যা ছিল ১২ টাকা ১৭ পয়সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top