সকল মেনু

সোনালী লাইফের পর্ষদকে কেন বরখাস্ত নয়, ব্যাখ্যা চেয়ে আইডিআরএর চিঠি

সোনালী লাইফ ইনস্যুরেন্স কোম্পানির পরিচালনা পর্ষদকে কেন বরখাস্ত করা হবে না, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) তার ব্যাখ্যা চেয়েছে। এ ব্যাখ্যা চেয়ে কোম্পানির পর্ষদ চেয়ারম্যান কাজী মনিরুজ্জামান (স্বতন্ত্র পরিচালক) ও পরিচালক ইশরা তাহিয়াতকে গত বুধবার চিঠি দেয় আইডিআরএ। সুষ্ঠু তদন্তের জন্য ব্যাখ্যাটি দিতে হবে আগামীকাল সোমবারের মধ্যে, তা না হলে আইনগত ব্যবস্থা নেবে সংস্থাটি।

বিমাকারী ও বিমাগ্রহীতাদের স্বার্থ রক্ষায় ব্যাখ্যা চাওয়া হয় বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। বলা হয়, সুষ্ঠু তদন্তের জন্য নিরীক্ষককে তথ্য সরবরাহ করেনি পর্ষদ। নিরীক্ষককে কোম্পানির কম্পিউটার ডেটাবেজ সিস্টেমেও প্রবেশ করতে দেওয়া হয়নি এবং কোম্পানির নথির মূল দলিল সরবরাহ করা হয়নি। তদন্ত চলাকালে মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) মীর রাশেদ বিন আমানকে অফিসে ঢুকতে না দিয়ে তাঁকে বরখাস্ত করা হয়েছে এবং তিনিসহ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে। ঘটনাগুলো তদন্তকে বাধাগ্রস্ত করার শামিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top