সকল মেনু

পাওয়ার গ্রিডের ৪০২ কোটি টাকার শেয়ার ইস্যু

বিদ্যুৎ খাতের কোম্পানি পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি) সাধারণ শেয়ার ও অগ্রাধিকারমূলক শেয়ার ইস্যু সম্পন্ন করেছে।কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে সাধারণ শেয়ারে সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ মোট ২০ কোটি ১০ লাখ ৮০ হাজার সাধারণ শেয়ার ইস্যু করেছে, যার আর্থিক মূল্য ৪০২ কোটি ১৬ লাখ টাকা।

কোম্পানি সূত্রে জানা গেছে, ১০ টাকা অভিহিত মূল্যের ৭৬৪ কোটি ১১ লাখ ৬ হাজার ২৩টি অগ্রাধিকারমূলক শেয়ার ইস্যু করা হবে, যার আর্থিক মূল্য ৭ হাজার ৬৪১ কোটি ১০ লাখ ৬০ হাজার ২৩০ টাকা। অর্থাৎ সাধারণ ও অগ্রাধিকারমূলক শেয়ার মিলিয়ে ৮ হাজার ৪৩ কোটি ২৬ লাখ ৬০ হাজার ২৩০ টাকা সমপরিমাণের শেয়ার ইস্যু করেছে পাওয়ার গ্রিড।

এর আগে গত ৬ এপ্রিল কোম্পানিটির বোর্ড সভায় বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিবের কাছে সাধারণ ও অগ্রাধিকার ‘শেয়ার সার্টিফিকেট’ হস্তান্তর করা হয়।

কোম্পানিটি জানায়, পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশের শুরউ থেকে ২০২১-২২ অর্থবছর পর্যন্ত বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বিপরীতে সরকারের ইক্যুইটি হিসেবে প্রদত্ত টাকার বিপরীতে এ শেয়ার ইস্যু করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top