সকল মেনু

সোনালী লাইফ ইনস্যুরেন্সের পর্ষদ বরখাস্ত করেছে আইডিআরএ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালী লাইফ ইনস্যুরেন্সের বর্তমান পরিচালনা পর্ষদকে ছয় মাসের জন্য বরখাস্ত করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। একই সঙ্গে প্রতিষ্ঠানটিতে প্রশাসক নিয়োগ করেছে আইডিআরএ।

সোনালী লাইফ ইনস্যুরেন্সে প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফেরদৌস। গত বৃহস্পতিবার আইডিআরএর পরিচালক (আইন) মোহা. আব্দুল মজিদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বিষয়ে জানানো হয়।

আদেশে বলা হয়, বিমাকারী ও বিপুলসংখ্যক বিমা গ্রাহকের স্বার্থরক্ষার জন্য বিমা আইন ২০১০-এর ৯৫ (১) ধারা অনুসারে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোনালী লাইফ ইনস্যুরেন্সের পরিচালনা পর্ষদ বরখাস্ত ও প্রশাসক নিয়োগের এ আদেশ রোববার থেকে কার্যকর হবে।

আইডিআরএ আরও জানিয়েছে, নিয়োগপ্রাপ্ত প্রশাসক বিমা আইন ২০১০–এর ৯৬ (১) ধারা অনুযায়ী কর্তৃপক্ষের কাছে শিগগিরই একটি প্রতিবেদন দাখিল করবেন। পাশাপাশি বিমা আইনের ৯৫ (৩) ধারা অনুসারে বিমা পলিসি ইস্যুসহ সব ধরনের কার্যক্রম পরিচালনা করবেন।

নিয়োজিত নতুন প্রশাসক কর্তৃপক্ষের কাছ থেকে নির্ধারিত মাসিক সম্মানী ও প্রযোজ্য ক্ষেত্রে ভাতা পাবেন। এ ছাড়া দ্রুততম সময়ের মধ্যে একটি যোগ্য দেশি বা বিদেশি নিরীক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে সোনালী লাইফ ইনস্যুরেন্সের পূর্ণাঙ্গ নিরীক্ষা সম্পন্ন করার নির্দেশ দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top