সকল মেনু

ক্রাফটসম্যান ফুটওয়্যারের লেনদেন শুরু ১৬ মে

পুঁজিবাজারে এসএমই প্ল্যাটফরমে তালিকাভুক্ত ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড অ্যাকসেসরিজ লিমিটেডের শেয়ার লেনদেনে শুরু ১৬ মে, বৃহস্পতিবার। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চামড়া খাতের কোম্পানিটির ট্রেডিং কোড ‘‌ক্রাফটসম্যান’ এবং কোম্পানি কোড ‘৮৩০০২’।

ডিএসই সূত্রে জানা গেছে, কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৩৫ পয়সা। কিউআইও-পরবর্তী শেয়ার সংখ্যার আলোকে তা দাঁড়ায় ১ টাকা ৯১ পয়সা।

গত ২১ এপ্রিল সকাল ১০টা থেকে কোম্পানিটির কোয়ালিফায়েড ইনভেস্টর অফারের (কিউআইও) আবেদন শুরু হয়ে চলে ২৫ এপ্রিল বিকাল সাড়ে ৪টা পর্যন্ত।

গত ১৪ ফেব্রুয়ারি কোম্পানিটিকে কিউআইওর মাধ্যমে ৫ কোটি টাকার মূলধন উত্তোলনের অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসির ৯০০তম কমিশন সভায় বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে এ অনুমোদন দেয়া হয়।

কোম্পানিটি কিউআইওর মাধ্যমে প্রতিটি ১০ টাকা অভিহিত মূল্যে ৫০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ৫ কোটি টাকা উত্তোলন করেছে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যালান্সিং, আধুনিকায়ন, বিস্তার ও প্রতিস্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ, কার্যকরী মূলধন ব্যবস্থাপনা এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ জুন, ২০২৩ হিসাব বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৫ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ৭২ পয়সায়। এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী তিন বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে গ্রিন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড।

২০১৭ সালে একটি রফতানিমুখী কোম্পানি হিসেবে যাত্রা শুরু করে ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড অ্যাকসেসরিজ। গাজীপুরের শ্রীপুর উপজেলার জৈনা বাজার এলাকায় কোম্পানিটির কারখানা রয়েছে। গ্রাহকদের জন্য ফরমাল, ক্যাজুয়াল, অক্সফোর্ড, মোকাসিন, ডার্বি, হাইহিল, পামিসহ বিভিন্ন ধরনের জুতা বানায় ক্রাফটসম্যান ফুটওয়্যার। বর্তমানে ইতালি, জার্মানি, সুইডেন, স্পেন, বেলজিয়াম ও নেদারল্যান্ডসের মতো দেশে জুতা রফতানি করছে বলে কোম্পানি প্রসপেক্টাসে জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top